সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

 ছুটির দিনে মেট্রো বিভ্রাটের জেরে চূড়ান্ত দুর্ভোগের শিকার যাত্রীরা

News Sundarban.com :
অক্টোবর ২৯, ২০১৯
news-image

 ছুটির দিনে মেট্রো বিভ্রাটের জেরে চূড়ান্ত দুর্ভোগের শিকার যাত্রীরা। ট্রেন চালু করতে গেলে ফের আগুনের ফুলকি দেখা গিয়েছে রবীন্দ্র সদনে মেট্রো স্টেশনে। রেকটিকে কারশেডে নিয়ে যাওয়ার জন্য বিদ্যুৎ সংযোগ করতেই থার্ড রেলে ফের আগুনের ফুলকি দেখা যায়। ঘটনাস্থলে উপস্থিত রয়েছে দমকল কর্মীরা। আপৎকালীন ভিত্তিতে পরিস্থিতি মোকাবিলার চেষ্টা করছেন তাঁরা। সুড়ঙ্গের ভিতর নিয়ে আসা হয়েছে অগ্নি নির্বাপণ যন্ত্র। বিভ্রাটের জেরে বিপর্যস্ত মেট্রো পরিষেবা।

জানা গিয়েছে, ১২টা ৩০ নাগাদ ঘটনাটি ঘটে। কবি সুভাষগামী একটি এসি রেক রবীন্দ্র সদনে এসে দাঁড়ায়। দাঁড়ানোর পরই থার্ড লাইনে আগুনের ফুলকি দেখা যায়। সঙ্গে সঙ্গেই আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। ট্রেন খালি করে দেওয়ার জন্য মাইকে ঘোষণা হতে থাকে। দ্রুত যাত্রীদের ট্রেন থেকে নামিয়ে দেওয়া হয়। ঘটনাস্থলে ছুটে আসেন মেট্রো কর্তারা। রবীন্দ্র সদন স্টেশনে পৌঁছেছে দমকলও। কেন আগুনের ফুলকি দেখা গেল, তা খতিয়ে দেখছে মেট্রো কর্তৃপক্ষ। এদিকে প্রায় দুই ঘণ্টার উপর বন্ধ থাকে পরিষেবা।

মেট্রো সূত্রে খবর, রেকটি মেরামতির জন্য কারশেডে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে সেটি প্রায় দেড় ঘণ্টা রবীন্দ্র সদন স্টেশনেই ছিল। এই ঘটনার বিপর্যস্ত হয়ে পড়ে মেট্রো পরিষেবা। রবীন্দ্র সদনে বন্ধ থাকে মেট্রো। আংশিকভাবে নোয়াপাড়া থেকে সেন্ট্রাল ও কবি সুভাষ থেকে টালিগঞ্জ পর্যন্ত মেট্রো চালানো হয়। নিত্যদিনের এই ভোগান্তিতে ক্ষুব্ধ মেট্রো যাত্রীরা। কর্তৃপক্ষের গাফিলতির দিকেই আঙুল তুলেছেন তাঁরা।