বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

অনন্তনাগে সোমবার সন্ধ্যায় আপেল বোঝাই একটি ট্রাকে হামলা চালায় সন্ত্রাসবাদীরা

News Sundarban.com :
অক্টোবর ২৯, ২০১৯
news-image

সোপোরের পর অনন্তনাগে। একই দিনে জোড়া জঙ্গি হামলা ভূস্বর্গে। অনন্তনাগে সোমবার সন্ধ্যায় আপেল বোঝাই একটি ট্রাকে হামলা চালায় সন্ত্রাসবাদীরা। তাদের ছোঁড়া  গুলিতে মৃত্যু হয় ট্রাক চালকের। অনন্তনাগের বিজবেহারা এলাকায় এদিন সন্ধে বেলায় গাড়িতে আপেল তোলার সময় তাঁকে নিশানা করে এলোপাথারি গুলি ছোঁড়ে জঙ্গিরা। জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা হয়ে যায় ওই ট্রাকচালক।

তার আগে সোপোরে গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। জখম হয়েছেন কমপক্ষে ২০ জন। ইউরোপিয়ন ইউনিয়ন পার্লামেন্টের সদস্যদের কাশ্মীর সফরের ঠিক আগেই হঠাত্ এই হামলা। সোপোর বাজারের কাছে বাসস্ট্যান্ড লক্ষ্য করে গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। বিস্ফোরণের পরেই গোটা এলাকা ঘিরে ফেলে নিরাপত্তারক্ষীরা। চলে চিরুণি তল্লাসি।

মঙ্গলবার নজরে কাশ্মীর। বিশেষ মর্যাদা রদ হওয়ার পর প্রথমবার উপত্যকায় পা রাখতে চলেছে বিদেশি প্রতিনিধি দল। ইউরোপিয়ান ইউনিয়নের পালার্মেন্টের ২৮ জন সদস্য জম্মু-কাশ্মীরের পরিস্থিতি খতিয়ে দেখবেন। দিল্লি থেকে বিশেষ বিমানে তাঁরা সরাসরি উড়ে যাবেন শ্রীনগর। তার আগে সোমবার প্রধানমন্ত্রী মোদী ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গে দেখা করেন এই ২৭ জন। মোদী তাদের স্বাগত জানান। দুজনেই জম্মু-কাশ্মীরের বর্তমান পরিস্থিতি তুলে ধরেন পার্লামেন্টেরিয়ান সামনে। একইসঙ্গে পাকিস্তানের নাম না করলেও, মোদী জানান সন্ত্রাসবাদের মদতদানকারী দেশগুলির বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়া দরকার।