সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কালীপুজোর দিন মেঘ-বৃষ্টি সরে গিয়ে দেখা দিতে পারে ঝলমলে রোদ

News Sundarban.com :
অক্টোবর ২৬, ২০১৯
news-image

শুক্রবারও বৃষ্টিতে জেরবার হয়েছে শহর কলকাতা। তবে আবহাওয়া দফতরের খবর, শনিবার থেকে কিছুটা উন্নতি হবে পরিস্থিতির। কালীপুজোর দিন অর্থাত্ রবিবার মেঘ-বৃষ্টি সরে গিয়ে দেখা দিতে পারে ঝলমলে রোদ। 

এদিকে, শনিবারও দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হতে পারে কলতাকাতা-সহ অন্যান্য জেলাতেও।

অন্যদিকে, দুদিন টানা বৃষ্টির জেরে তাপমাত্রা অনেকটা নেমেছে। গতকাল কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.১ ডিগ্রি অর্থাৎ স্বাভাবিকের থেকে ৭ ডিগ্রি কম। বৃষ্টির জন্য সাময়িক স্বস্তি। তাপমাত্রা কমলেও এখনই শীত নয়। জানাল আলিপুর আবহাওয়া দপ্তর।

উল্লেখ্য, দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বৃষ্টি-ভোগান্তি চলেছে তিন দিন ধরে। জল-কাদায় জেরবার হয়েছেন মানুষ। এক লাফে পারদ নেমেছে অনেকটাই। রেহাই নেই উত্তরের জেলা গুলিতেও। অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে মালদহ ও দুই দিনাজপুরে।

তবে ক্রমশ ঝাড়খন্ডের দিকে সরছে পশ্চিম মধ্য বঙ্গোপসাগরের নিম্নচাপ। নিম্নচাপের প্রভাবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঢুকেছে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প। তার প্রভাবেই আজও রাজ্যের বিভিন্ন জেলায় দিনভর বৃষ্টি হয়েছে। আজ তা কিছুটা কমতে পারে।