বৃহস্পতিবার, ১১ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নামখানার নিউ গৌরাঙ্গ স্পোটিং ক্লাবের পুজোর থিম মনুষ্যজাতির দৌড়

News Sundarban.com :
অক্টোবর ২৫, ২০১৯
news-image

তাহরিমা খাতুন

লক্ষ্মী পুজো শেষ হতেই কালীপুজো নিয়ে মেতে উঠেছে নামখানার দক্ষিণ শিবপুর। দক্ষিণ শিবপুর নিউ গৌরাঙ্গ স্পোটিং ক্লাবের পরিচালনায় এবার কালী পুজো সকলের দৃষ্টি আকর্ষণ করেছে। সম্পাদক সুকান্ত মণ্ডল জানান, এবারের কালী পুজো ৬ বছরে পা রেখেছে। যুগের সঙ্গে তাল মিলিয়ে প্রতিযোগিতার দৌড়ে কোন অংশে কম যান না তারা। তাদের এবারের পুজোর থিম “মনুষ্যজাতির দৌড়”। এই থিমকে সামনে রেখে পূজা কমিটির পক্ষ থেকে একটা কবিতা উপস্থাপনা করা হয়েছে।

সেটা হলো “বন বন ঘুরে চলে সময়ের কাঁটা, তার সাথে তাল রেখে মানুষের ছোটা, মাতৃগর্ভে শুরু জীবনের রেশ, মানুষ পৌঁছে গেছে চন্দ্রের দেশ, ২জি ৪জি ছোট প্রগতির গাড়ি, মানুষ রোবট হতে আর নেই দেরি”। ক্লাব সদস্যদের প্রচেষ্টায় মন্ডপের মধ্যে দেখানো হয়েছে চন্দ্রযান ৩ কে। দেখানো হয়েছে ভূমি মাতা ও রোবট মানুষকে। তালপাতাকে অতি সূক্ষ্ম ভাবে কেটে এমন নিপুনভাবে তৈরি করা হয়েছে তাদের কালী প্রতিমা। চন্দননগরে আদলে থাকছে আলোকসজ্জা। আগত দর্শনার্থীদের জন্য থাকছে সেলফি জোন। কালী পুজো উপলক্ষে তিন দিন ধরে চলবে দুঃস্থ ও মেধাবীদের সাহায্য, কৃতি ও গুণীজন সংবর্ধনা ছাড়াও থাকছে কুইজ, আবৃত্তি, নিত্য, ছবি আঁকা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

কুইজ অনুষ্ঠানটি পরিচালনা করবেন ২০০৬ সালে দাদাগিরি চ্যাম্পিয়ন দ্বীপ সুন্দর দিন্দা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে থাকছে সা রে গা মা পা খ্যাত নির্ঝর শর্মা ও মিলি বোস। ঘোষণায় থাকছেন অমল বৈরাগী। কালীপুজোর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন নামখানা পঞ্চায়েত সমিতির সভাপতি কল্পনা মালি মন্ডল এবং ভাতৃদ্বিতীয়াতে থাকছে সাগরের বিধায়ক তথা সাগর বকখালি উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান বঙ্কিমচন্দ্র হাজরা।