বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দুই বাসের রেষারেষিতে প্রাণ গেল আড়াই বছরের এক শিশুর

News Sundarban.com :
অক্টোবর ২৪, ২০১৯
news-image

দুই বাসের রেষারেষিতে প্রাণ গেল আড়াই বছরের এক শিশুর। আজ ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির মালবাজারে ৩১ নম্বর জাতীয় সড়কের উপর। মৃত শিশুর নাম রোহিত রায়। দুর্ঘটনার পর উত্তেজিত জনতা বাসটিকে আটক করে ভাঙচুর চালায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জলপাইগুড়ি থেকে একটি বেসরকারি বাস মালবাজার অভিমুখে আসছিল। ওই বাসটির পিছনে ছিল আরও একটি বেসরকারি বাস। মৌলানি গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ মাটিয়ালি এলাকায় দুই বাসের মধ্যে রেষারেষি শুরু হয়। জাতীয় সড়কের উপরই একে অপরকে টেক্কা দিতে শুরু করে। সেইসময় আড়াই বছরের ছোট্ট রোহিত রাস্তার পাশে দাঁড়িয়েছিল। তাঁকে দাঁড় করিয়ে রেখে তাঁর মা রাস্তার পাশের ফাঁকা জমিতে ছাগল বাঁধতে যায়।

অভিযোগ, রেষারেষি করতে করতে একটি বাস দাঁড়িয়ে থাকা শিশুটিকে ধাক্কা মারে। দুর্ঘটনায় মারাত্মকভাবে জখম হয় ছোট্ট রোহিত। সঙ্গে সঙ্গেই তাকে ময়নাগুড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনায় উত্তেজিত স্থানীয় বাসিন্দারা ঘাতক বাসটিকে আটক করে ভাঙচুর চালায়। পরে ক্রান্তি ফাঁড়ির পুলিস এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

পুলিস বাস ও চালককে আটক করেছে। স্থানীয়দের অভিযোগ, যাত্রী তোলা নিয়ে বাস চালকরা প্রায় রোজই এভাবে রেষারেষি করতে থাকে। বার বার প্রতিবাদ করা সত্ত্বেও কোনও কাজ হয়নি। এই ঘটনায় প্রশাসনের হস্তক্ষেপ দাবি করেছেন তাঁরা।