বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

জোর জুলুম চাঁদার বিরুদ্ধে প্রচার ক্যানিং থানার

News Sundarban.com :
অক্টোবর ২৩, ২০১৯
news-image

শারদীয়ার শুরুতেই আনন্দে মেতেছে আপামোর বাঙালী। শারদীয়ার আরও একটি অংশ কালী পুজো। আগামী রবিবার রাতে প্রায় প্রতিটি ক্লাব কিংবা পাড়ায় পাড়ায় অনুষ্ঠিত হবে এই কালীপুজো।বিশেষ করে এই কালী পুজো উপলক্ষে জোর জুলুম চাঁদা আদায় কিংবা অতিরিক্ত শব্দবাজী ফাটানোর জন্য বিভিন্ন এলাকায় অশান্তির বাতাবরণ তৈরী হয়ে থাকে।উৎসবের দিনগুলিতে যাতে করে কোন প্রকার জোরজুলুম চাঁদা আদায়,অতিরিক্ত শব্দের বাজী ফাটানো না হয় এবং অশান্তির পরিবেশ যাতে তৈরী না হয় তার জন্য সমগ্র ক্যানিং থানা এলাকায় আগাম উদ্যোগ নিয়ে সচেতনতা এবং সতর্কতার প্রচার শুরু করলো দক্ষিণ ২৪ পরগণা জেলার ক্যানিং থানার পুলিশ প্রশাসন।
ক্যানিং থানার আইসি অমিত কুমার হাতি জানিয়েছেন “উৎসব সকলের জন্য আনন্দের একটি মুহূর্ত। যাতে করে এই আনন্দ করতে গিয়ে অন্য কারোর দুঃখের কারণ না হয় তার জন্য প্রশাসনের পক্ষ থেকে ক্যানিং থানা এলাকার হেড়োভাঙ্গা,সাতমূখী,গোলাবাড়ী,জয়রামখালি,ধলীরবাটী,ট্যাংরাখালী,নিকারীঘাটা,কালীমন্দির সহ থানা এলাকার বিভিন্ন এলাকায় মাইক দিয়ে সচেতনতা এবং সতর্কতার বার্তা পৌঁছে দেওয়ার জন্য বিশেষ প্রচার অভিযান শুরু হয়েছে সোমবার থেকে। এমন প্রচার পর্ব আগামী ২৭ অক্টোবর পর্যন্ত চলবে।”
জোর করে চাঁদা আদায় আর শব্দদূষণ করে বাজী ফাটানোর বিরুদ্ধে ক্যানিং থানার পুলিশের এমন সর্তকতামুলক প্রচারে খুশি ক্যানিংয়ের সাধারণ ব্যবসায়ী থেকে সাধারণ মানুষজন।