বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

সুপ্রিম কোর্টে জামিন পেলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম

News Sundarban.com :
অক্টোবর ২২, ২০১৯
news-image

কিছু হলেও স্বস্তি। সিবিআইয়ের করা আইএনএক্স মিডিয়া মামলায় সুপ্রিম কোর্টে জামিন পেলেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। কবে জট কাটছে না এখনই। আইএনএক্স মিডিয়া সংক্রান্ত অন্য একটি মামলায় আগামী ২৪ অক্টোবর প্রর্যন্ত ইডির হেফাজতেই থাকতে হচ্ছে চিদম্বরমকে।

মঙ্গলবার সুপ্রিম কোর্ট তার রায়ে জানিয়ে দেয়, অন্য কোনও মামলায় গ্রেফতার করা না হলে চিদম্বরমকে জামিন দেওয়া যেতেই পারে। এক্ষেত্রে ১ লাখ টাকা বন্ড দিতে হবে। পাশাপাশি জেরার জন্য হাজিরা দিতে হবে তাঁকে।

উল্লেখ্য, দিল্লির রৌস অ্যাভিনিউয়ের আদালতে আইএনএক্স মিডিয়া মামলার চার্জশিট পেশ করে সিবিআই। সেখানে উল্লেখ করা হয় চিদম্বরম, তাঁর ছেলে কার্তি, পিটার মুখোপাধ্যায় ও বর্তমান নীতি আয়োগের সিইও সিন্ধুশ্রী খুল্লারের নাম।

গত সপ্তাহের প্রথম দিকে আইএনএক্স মিডিয়া মামলায় টানা ২ ঘণ্টা জেরার পর গ্রেফতার করা হয় চিদম্বরমকে। ৫ সেপ্টেম্বর থেকে তিহাড় জেলে রয়েছেন চিদম্বরম।

উল্লেখ্য, ২০১৭ সালের ১৫ মে আইএনএক্স মিডিয়ার বিরুদ্ধে একটি মামলা করে সিবিআই। অভিযোগ ছিল বিদেশ থেকে বিনিয়োগ আনার ক্ষেত্রে ফরেন ইনভেস্টমেন্ট বোর্ডের নিয়ম ভেঙেছে কোম্পানি। ২০০৭ সালে চিদম্বরম কেন্দ্রীয় অর্থমন্ত্রী থাকাকালীন ৩০৫ কোটি টাকা আনে আইএনএক্স মিডিয়া। কিন্তু মাত্র ৪.৬২ কোটি টাকা নেওয়ার অনুমতি ছিল তাদের। সেক্ষেত্রে প্রয়োজনীয় অনুমতি দেওয়া হয় চিদম্বরমের মন্ত্রক থেকে।