বুধবার, ২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

ফুটবল মাঠ না থাকায় ক্যানিংয়ে প্রত্যন্ত গ্রামের ইটভাটায় ফুটবল প্রতিযোগিতা

News Sundarban.com :
অক্টোবর ২২, ২০১৯
news-image

বিশ্লেষণ মজুমদার

ফুটবল খেলার জন্য এলাকায় তেমন কোন বড় মাঠ নেই। মাঠ না থাকলেও যে বাঙালীর প্রিয় ফুটবল খেলা কে আটকে রাখা যায় না তা প্রমাণ করে দেখালেন দক্ষিণ ২৪ পরগণা জেলার প্রত্যন্ত ইটখোলা গ্রামপঞ্চায়েতের মাতলা নদীর তীরবর্তী মধুখালি চেটুয়ার গ্রামবাসীরা। বাঙালীর প্রিয় ফুটবল খেলা কে উপভোগ করতে আয়োজিত হল এক ইটভাটার মাঠে। পাশাপাশি ইটভাটায় ফুটবল খেলার দৃষ্টান্ত রাখতে গিয়ে উত্র ও দক্ষিণ ২৪ পরগণা জেলার দুটি মহিলা ফুটবল টীম সহ মোট ১০টি ফুটবল টীম অংশ গ্রহণ করলো।
রবিবার বিকালে দক্ষিণ ২৪ পরগণা জেলার ক্যানিং মহকুমা এলাকার প্রত্যন্ত গ্রাম ইটখোলা গ্রাম পঞ্চায়েতে মধুখালি চেটুয়া গ্রামবাসীদের উদ্যোগে ষষ্ঠ বর্ষের ফুটবল খেলার আনুষ্ঠানিক সূচনা করেন ক্যানিং ১ ব্লক তৃণমূল সহসভাপতি অর্ণব রায়।এছাড়াও বিশিষ্টদের মধ্যে এদিন উপস্থিত ছিলেন ইটখোলা গ্রামপঞ্চায়েত প্রধান সুতপা নস্কর,উপপ্রধান খতিব সরদার,ক্যানিং ১পঞ্চায়েত সমিতির সদস্য অনিমেষ মন্ডল,বিশিষ্ট সমাজসেবী রাজু সাঁফুই সহ অন্যান্যরা।
এদিন উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হয় হাজী মহম্মদ মহসীন মোল্ল্যা একাদশ ও নলিয়াখালি সমাজ কল্যান সংঘের মধ্যে। উদ্বোধনী ম্যাচে ২-০ গোলে নলিয়াখালি সমাজ কল্যাণ সংঘ কে হারিয়ে জয়লাভ করে হাজী মহম্মদ মহসীন মোল্ল্যা।
প্রত্যন্ত এই গ্রাম্য এলাকায় ফুটবল খেলা দেখার জন্য প্রচুর ফুটবল প্রেমী মানুষের জমজমাট ভীড় লক্ষ্য করা গেছে।
ইটখোলা গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান খতিব সরদার বলেন “প্রত্যন্ত গ্রামের এই সমস্ত মানুষজন ফুটবল খেলা কে অত্যন্ত ভালোবাসেন।এলাকায় কোন ফুটবল খেলার বড় মাঠ না থাকায় ইটভাটার মাঠে এমন ফুটবল মাচের আয়োজন করেছেন উৎসুক গ্রামবাসীরা।”