শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিজিবি-বিএসএফের ঘটনাকে ‘ভুল বোঝাবুঝি’ বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

News Sundarban.com :
অক্টোবর ১৮, ২০১৯
news-image

এম এ আহাদ শাহীন, বাংলাদেশ:

রাজশাহীর চারঘাটে বিজিবি-বিএসএফ’র মধ্যে গোলাগুলির ঘটনাকে ভুল বোঝাবুঝি বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শুক্রবার রাজধানীতে শেখ রাসেলের ৫৫তম জন্মদিনে সম্প্রীতি বাংলাদেশ আয়োজিত আলোচনা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী ওই ঘটনাকে অনাকাঙ্ক্ষিত উল্লেখ করে বলেন, সমস্যা সমাধানে আলোচনা চলছে। রাজশাহীর চারঘাটে পদ্মা নদীতে মা ইলিশ ধরার নিষেধাজ্ঞার সময় ভারতীয় জেলের মাছ ধরা ও তাকে আটক করা নিয়ে বিজিবি-বিএসএফ এর মধ্যে গোলাগুলিতে এক বিএসএফ জওয়ান নিহত ও আরেকজন গুলিবিদ্ধ হওয়ার দাবি করেছে বিএসএফ।

এই বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইলিশ শিকারে নিষেধাজ্ঞা রয়েছে, সবাই জানেন। বিজিবি পদ্মা নদীতে তাদের চ্যালেঞ্জ করলে জানা গেল, তারা ভারতীয় জেলে। ওই ঘটনার সুষ্ঠু সুরাহা করতে সীমান্ত রক্ষীবাহিনীর প্রধানদের সঙ্গে আলোচনা চলছে। যে জেলেকে নিয়ে বিজিবি-বিএসএফ এর মধ্যে গুলিবিনিময় হয়েছে সেই প্রণব মন্ডলকে জেলহাজতে পাঠানো হয়েছে।

ওই ঘটনার পর বৃহস্পতিবার বিকেলে দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকে বিষয়টি তদন্ত করে দেখার সিদ্ধান্ত নেয় দু’পক্ষ। বিজিবি-বিএসএফ এর মধ্যে গোলাগুলির ঘটনায় অবৈধভাবে বাংলাদেশের জলসীমানায় প্রবেশ করার অভিযোগে রাজশাহীর চারঘাট থানায় মামলা দায়ের করেছে বিজিবি।