সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

‘কাবেরী কলিং’ কর্মসূচিতে সামিল হলেন অভিনেতা যীশু সেনগুপ্ত।

News Sundarban.com :
অক্টোবর ১৮, ২০১৯
news-image

 কাবেরী নদীকে বাঁচাতে দেশজুড়ে চলছে ‘কাবেরী কলিং’ নামে একটি বিশেষ কর্মসূচি। যে কর্মসূচির মাধ্যমে কাবেরী নদীর অববাহিকায় গাছ লাগানোর জন্য দেশবাসীর কাছে আবেদন জানানো হচ্ছে। ইতিমধ্যেই ঈশা ফাউন্ডেশনের উদ্যোগে দেশ জুড়ে চলা এই ক্যাম্পেনে সামিল হয়েছেন অনেক সেলিব্রিটি। এবার এই ‘কাবেরী কলিং’ কর্মসূচিতে সামিল হলেন অভিনেতা যীশু সেনগুপ্ত।

মেয়ে সারা সেনগুপ্তকে সঙ্গে নিয়ে একটি বিশেষ ভিডিয়ো শ্যুট করে নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে পোস্ট করেছেন যীশু। যেখানে নদী মাতৃক এই দেশের স্বার্থেই সকলকে এই কর্মসূচিতে সামিল হওয়ার আবেদন জানান যীশু। ভিডিয়োতে সারা ও যীশুকে বলতে শোনা যাচ্ছে ”বছরের পর বছর আমাদের নদীগুলো শুকিয়ে যাচ্ছে। আর আমাদের বেঁচে থাকার জন্য যতটা জল দরকার তার অর্ধেক হয়ে যাবে। শুধু আপনি আর আমিই এর জন্য কিছু করতে পারি। ২৪২ কোটি গাছ কাবেরী নদীর তীরে লাগাতে হবে। তাতে এই নদী আবারও বেঁচে উঠবে। এখানেই শেষ নয়, বাকি যে নদীগুলো রয়েছে সেগুলোকেও একই ভাবে বাঁচিয়ে রাখার আমরা চেষ্টা করব। যার জন্য ৪২ টাকা দামের এক একটি গাছ কিনে আপনারা এই কর্মসূচিতে সাহায্য করতে পারেন।”

ঈশা ফাউন্ডেশনের দাবি, কাবেরী নদীর অববাহিকায় মূল গাছের আচ্ছাদন কমপক্ষে ৮৪ শতাংশ কমে গেছে। আর সেকারণেই এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েচে বলে দাবি ঈশা ফাউন্ডেশনের।