বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আইপিএলের ইতিহাসে প্রথমবারের মতো মহিলা সাপোর্ট স্টাফ নিয়োগ বেঙ্গালুরুর

News Sundarban.com :
অক্টোবর ১৮, ২০১৯
news-image

প্রতিবারই দারুণ দল গড়ে বেঙ্গালুরু। দলে একের পর এক তারকার ভিড়। সমৃদ্ধ ব্যাটিং লাইন আপ। বোলিং বিভাগেও বাঘা বাঘা বোলার। তার পরও সাফল্য অধরা। বিরাট কোহলির নেতৃত্বে প্রতিবারই চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখে বেঙ্গালুরু। আর প্রতিবারই স্বপ্নভঙ্গ হয়। আইপিএলের ১৩তম আসরেও সাফল্যের আশায় দল সাজাবে বেঙ্গালুরু। কিন্তু তার আগেই বড়সড় একটা পদক্ষেপ নিয়ে ফেলল বিরাট কোহলির বেঙ্গালুরু। আইপিএলে এর আগে কখনও কোনও দলে মহিলা সাপোর্ট স্টাফ দেখা যায়নি। আইপিএলের পরের সংস্করণে কোহলির দলে দেখা যাবে একজন মহিলা সাপোর্ট স্টাফকে। আইপিএলের ১৩তম আসরের জন্য কোহলির দলের স্পোর্টস ম্যাসাজ থেরাপিস্ট হলেন নবনীতা গৌতম। আসন্ন মরশুমের জন্য কোচিং প্যানেল ও সাপোর্ট স্টাফদের গোটা দল ঢেলে সাজিয়েছে বেঙ্গালুরু। জানা গিয়েছে, গোটা মরশুমেই দলের সঙ্গে থাকবেন নবনীতা।

বেঙ্গালুরুর ফিজিও থেরাপিস্ট ইভান স্পিচলি এবং কন্ডিশনিং কোচ শঙ্কর বাসুর সঙ্গে কাজ করবেন নবনীতা। ক্রিকেটারদের ফিটনেস ও চোট সংক্রান্ত সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে নবনীতার। জানিয়েছে বেঙ্গালুরু ম্যানেজমেন্ট। আইপিএলের ইতিহাসে প্রথমবারের মতো মহিলা সাপোর্ট স্টাফ নিয়োগ করে ইতিহাসে নাম তুলল বেঙ্গালুরু। আর তা নিয়ে বেশ উচ্ছ্বসিত বেঙ্গালুরু টিম ম্যানেজমেন্ট। বেঙ্গালুরু দলের চেয়ারম্যান সঞ্জীব চুরিওয়ালা বলেছেন, ক্রিকেট এখন অনেক বেশি বিস্তৃত। মেয়েদের ক্রিকেটের উন্নতির কথা মাথায় রেখে আরও আগেই আমাদের এই উদ্যোগ নেওয়া উচিত ছিল। তবে আমরা এত বড় একটা উদ্যোগ নিতে পেরে আনন্দিত। আশা করছি, আমাদের দেখে ভবিষ্যতে আইপিএলের অন্য দলগুলিও এমন মহিলা সাপোর্ট স্টাফ নিয়োগে পদক্ষেপ নেবে।

বেঙ্গালুরু দলের এবার ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান করা হয়েছে মাইক হেসনকে। প্রধান কোচ হিসাবে দায়িত্ব দেওয়া হয়েছে সাইমন কাটিচকে। টিম ম্যানেজমেন্ট আসন্ন মরশুমে সাফল্য পাওয়ার ব্যাপারে বেশ আশাবাদী।