সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

স্পাইস জেটের যাত্রীবাহী বিমানটিকে পাক আকাশ সীমায় তাড়া করে পাক বায়ুসেনার এফ-১৬ বিমান

News Sundarban.com :
অক্টোবর ১৭, ২০১৯
news-image

গতমাসে পাক আকাশসীমায় ভারতের যাত্রীবাহী বিমানকে তাড়া করেছিল পাক বায়ুসেনার বিমান। স্পাইস জেটের ওই যাত্রীবাহী বিমানটিকে পাক আকাশ সীমায় তাড়া করে পাক বায়ুসেনার এফ-১৬ বিমান। এমনটাই খবর সংবাদমাধ্যম সূত্রে।

গত ২৩ সেপ্টেম্বর দিল্লি থেকে ১২০ জন যাত্রী নিয়ে কাবুল যাচ্ছিল স্পাইস জেটের ওই বিমানটি। তাড়া করার পর বিমানটিকে পাক আকাশসীমা পার করে দেয় পাক বায়ুসেনার বিমান। কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ দফতর সূত্রে জানা যাচ্ছে, একটি সিগন্যাল বুঝতে না পেরে আকাশে ওড়ে পাক বায়ুসেনার এফ ১৬ বিমান। স্পাইস জেটের ওই বিমানটিকে নীচু দিয়ে ওড়ার নির্দেশ দেয় পাক বায়ুসেনা। এরপরই পাক বায়ুসেনার সঙ্গে যোগাযোগ করেন স্পাইস জেটের পাইলট।

এএনআই সূত্রে খবর স্পাইস জেটের পাইলট পাক বায়ুসেনাকে বলেন, এটি স্পাইস জেটের একটি যাত্রীবাহী বিমান। দিল্লি থেকে এটি কাবুল যাচ্ছে। পরিস্থিতি এতটাই গুরুতর আকার ধারন করে যে যাত্রীদের জানালা বন্ধ করে দিতে বলা হয়। স্পাইস জেটের কথা জানার পর বিমানটিকে পাক আকাশসীমা পার করে দেয় পাক বায়ুসেনা।

কাবুল বিমানটি অবতরণ করার পর বিষয়টি জানানো হয় পাক দূতাবাসকে। এনিয়ে প্রয়োজনীয় নথিও তৈরি করা হয়। ফলে ফেরার পথে ৫ ঘণ্টা বিলম্ব হয়ে যায় বিমানটির।