শুক্রবার, ১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

টুর্নামেন্টে খেলবেন শচীন টেন্ডুলকার, বীরেন্দর শেবাগ, ব্রায়ান লারা

News Sundarban.com :
অক্টোবর ১৬, ২০১৯
news-image

নতুন একটি টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে ভারত। সাবেক ক্রিকেটারদের নিয়ে এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করবে তারা। মূলত, সড়ক নিরাপত্তা নিয়ে প্রচারণামূলকের জন্য এই আয়োজন করবে ভারত। এই টুর্নামেন্টে খেলবেন শচীন টেন্ডুলকার, বীরেন্দর শেবাগ, ব্রায়ান লারা, মুত্তিয়া মুরালিধরন, জ্যাক ক্যালিস, ব্রেট লির মতো বিশ্ব ক্রিকেটের সাবেক তারকারা।

ইএসপিএন-ক্রিকইনফো বলছে, ‘রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ’ নামের এই টুর্নামেন্টের প্রথম আসরটি হবে ২০২০ সালের ২ থেকে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত, মুম্বাইয়ে। ভারত লিজেন্ডস, অস্ট্রেলিয়া লিজেন্ডস, দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস, শ্রীলঙ্কা লিজেন্ডস ও ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডস নামে পাঁচটি দল খেলবে এই টুর্নামেন্টে।

এরই মধ্যে ১১০ জন সাবেক ক্রিকেটার টুর্নামেন্টে খেলার কথা নিশ্চিত করেছেন।

ভারতের মহারাষ্ট্র সরকারের সড়ক নিরাপত্তা বিভাগ একটি ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থার সহযোগিতায় আয়োজন করছে এই টুর্নামেন্ট। আগামী ১০ বছরে ভারতের নানা শহরে পর্যায়ক্রমে এই টুর্নামেন্ট আয়োজন করার পরিকল্পনা রয়েছে তাদের।

২০১৩ সালে অবসর নেয়ার পর এই নিয়ে তৃতীয়বারের মতো মাঠে ফিরছেন টেন্ডুলকার। ২০১৪ সালে তিনি লর্ডসে একটি ওয়ানডে খেলেছিলেন এমসিসির হয়ে বিশ্ব একাদশের বিপক্ষে। ২০১৫ সালে যুক্তরাষ্ট্রে খেলেছিলেন একটি টি-টোয়েন্টি প্রদর্শনী ম্যাচ।