বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

২০২২ কাতার বিশ্বকাপের যোগ্যতা পর্বের ম্যাচে বাংলাদেশের সঙ্গে ১-১ ড্র করল ভারত

News Sundarban.com :
অক্টোবর ১৫, ২০১৯
news-image

ধাক্কা খেল স্বপ্ন! যুবভারতীতে বিশ্বকাপের স্বপ্ন বাঁচিয়ে রাখার ম্যাচে শেষ মুহূর্তের গোলে হার বাঁচাল ভারত। ২০২২ কাতার বিশ্বকাপের যোগ্যতা পর্বের ম্যাচে বাংলাদেশের সঙ্গে ১-১ ড্র করল ভারত।

দর্শকভরা যুবভারতীতে ফেভারিটের তকমা নিয়ে মাঠে নেমেছিল ব্লু ব্রিগেড। কিন্তু আন্ডারডগ বাংলাদেশ বেগ দিয়ে গেল ভারতকে। ম্যাচ শুরুর ৪ মিনিটের মাথায় সুনীলের দুরন্ত শট আটকে দেন বাংলাদেশের গোলকিপার আশরাফুল। ব্যস তারপরেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় জামালরা। বিশেষ করে সোহেল, ইব্রাহিমরা মাঝমাঠের দখল নিতেই ভারতীয় দলের ব্যাক পাসের বহর শুরু হয়ে যায়। পাল্টা আক্রমণ শানাতে থাকে বাংলাদেশ। সেই সঙ্গে সুনীলকে বোতলবন্দি করে ফেলে বাংলাদেশ। অনেকটা নীচে নেমে খেলেও বিশেষ সুবিধে করতে পারেননি সুনীল। বিরতির আগেই গোল পেয়ে যায় বাংলাদেশ। ৪২ মিনিটে জামালের সেন্টার থেকে সাদউদ্দিনের হেডে গোল। কাতার ম্যাচে ভারতের গোলের নীচে চিনের প্রাচীর হয়ে থাকা গুরপ্রীত বলের ফ্লাইট মিস করলেন। আর তারই খেসারত দিতে হল ভারতকে।

০-১ গোল পিছিয়ে থাকা ভারত দ্বিতীয়ার্ধের শুরু থেকে গোল শোধের জন্য মরিয়া হয়ে ওঠে। বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও বাংলাদেশ রক্ষণে আটকে যায় মনভীর, সুনীল, উদান্তরা। মুহুর্মুহু আক্রমণ হানে ভারতীয় দল। শেষ পর্যন্ত নির্ধারিত সময়ের ২ মিনিট আগে আদিল খানের গোলে মুখ রক্ষা ভারতের। গোল শোধের পর চেষ্টা চালান সুনীলরা। কিন্তু শেষ পর্যন্ত ১-১ গোলে খেলা শেষ হয়। বাংলাদেশের সঙ্গে শেষ ৩ বারের সাক্ষাতে অমীমাংসিত থেকে গেল ম্যাচ। ৩ ম্যাচ শেষে ভারতের পয়েন্ট এখন ২।

ভারতে আগে কখনও জেতেনি বাংলাদেশের ফুটবল দল। ধারেভারে ভারতের থেকে অনেকটাই পিছনে তারা। তার উপরে এদিন যুবভারতীতে ম্যাচ ঘিরে ফুটবলভক্তদের আগ্রহ ছিল তুঙ্গে। দর্শকদের শব্দব্রহ্মের মধ্যেও মরিয়া লড়াই করেছে পড়শি দেশ। ভারতের মতো শক্তিশালী প্রতিপক্ষের বিরুদ্ধে পয়েন্ট ভাগাভাগি করেছে তারা। যদিও আর কয়েকটা মিনিট রক্ষণ ধরে রাখতে পারলেই আক্ষেপ থাকত না জামাল ভুঁইয়াদের।