শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শনিবার সকালে গ্রেনেড হামলা চলল শ্রীনগরের লালচকে

News Sundarban.com :
অক্টোবর ১৩, ২০১৯
news-image

শনিবার সকালে গ্রেনেড হামলা চলল শ্রীনগরের লালচকে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা যাচ্ছে, হরি সিং হাইস্ট্রিটে ওই হামলা চালানো হয়। এ ঘটনায় ৫ স্থানীয় বাসিন্দা গুরুতর আহত হয়েছেন বলে পুলিস সূত্রে খবর।

ইতিমধ্যে ওই এলাকা সেনা বেষ্টনীতে ঘিরে দেওয়া হয়েছে। তল্লাশি চালানো হচ্ছে দুষ্কৃতীদের খোঁজে। কাশ্মীরে বিধি নিষেধ শিথিলের পথে হাঁটছে সেখানকার প্রশাসন। তবে, এ ধরনের ঘটনায় উদ্বেগেও রেখেছে তাদের। প্রশাসন এক নির্দেশিকায় জানিয়েছে সোমবার থেকে কাশ্মীরে পোস্ট পেড ফোন সংযোগ খুলে দেওয়া হবে। দু’দিন আগেই কাশ্মীরে পর্যটকদের যাওয়ার অনুমতি দেওয়া হয়।

অগস্টে জম্মু-কাশ্মীরে বিশেষাধিকার তুলে নেওয়ার পর থেকেই ফোন, ইন্টারনেট ব্যবস্থা বন্ধ করে দেওয়া হয়। পরবর্তী সময়ে জম্মুতে পরিষেবা চালু হলেও, উপত্যাকার ৭০ লক্ষ মানুষ এখনও বিচ্ছন্ন ফোন পরিষেবা থেকে। কেন্দ্রের আশ্বাস, ধীরে ধীরে শিথিল করা হচ্ছে কাশ্মীরে বিধি নিষেধ। উল্লেখ্য সম্প্রতি, ন্যাশনাল কনফারেন্সের নেতা ফারুক আবদুল্লার সঙ্গে দেখা করতে দেওয়া হয় তাঁর স্ত্রী এবং দলের নেতাদের। যদিও ফারুক, ওমর আবদুল্লা, মেহবুবা মুফতি-সহ একাধিক নেতা এখনও গৃহবন্দি। সূত্রে খবর, এই সিদ্ধান্তে ৪০ লক্ষ পোস্ট-পেড গ্রাহক উপকৃত হবেন। তবে, প্রায় ২৬ লক্ষ প্রি-পেড গ্রাহকদের ক্ষেত্রে পরিষেবা চালু নিয়ে চিন্তাভাবনা করছে প্রশাসন।