মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রোঞ্জ পেয়েই সন্তুষ্ট থাকতে হল মেরি কমকে বিশ্ব চ্যাম্পিয়নিশিপে

News Sundarban.com :
অক্টোবর ১৩, ২০১৯
news-image

শেষ পর্যন্ত আর তাঁর সপ্তম সোনা জয় হল না। ব্রোঞ্জ পেয়েই সন্তুষ্ট থাকতে হল মেরি কমকে। রাশিয়ায় অনুষ্ঠিত বিশ্ব চ্যাম্পিয়নিশিপে আশা জাগিয়েছিলেন মেরি কম। এই টুর্নামেন্টে সাত নম্বর সোনা জয়ের লক্ষ্যে নেমেছিলেন মণিপুরের বক্সার। কিন্তু তুর্কির প্রতিযোগীর কাছে সেমিফাইনালে হেরে গেলেন ম্যাগনিফিসেন্ট মেরি। বুসেনাজ ক্যাকিরগ্লুর কাছে ৪-১ ব্যবধানে হারলেন তিনি। তবে এই হারের পরও ইতিহাসে নাম তুলে গেলেন মেরি। বিশ্ব চ্যাম্পিয়নশিপের ৫১ কেজি বিভাগে এই প্রথমবার নেমেছিলেন মেরি। এর আগে প্রতিবারই ৪৮ কেজি বিভাগে নেমেছেন তিনি। জিতেছেন ছটি পদক।

বিশ্ব চ্যাম্পিয়নশিপে সর্বাধিক পদক জয়ের রেকর্ড গড়লেন মেরি কম। এর আগে কিউবার বক্সার ফেলিক্স সেবান সর্বাধিক সাতটি পদক জিতেছিলেন। বৃহস্পতিবার কলোম্বিয়ার ভ্যালেন্সিয়া ভিক্টোরিয়াকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছেছিলেন মেরি কম। শেষ চারের লড়াই যে কঠিন হবে তা মেরি জানতেন। কারণ তুর্কির বক্সার বুসেনাজ ক্যাকিরগ্লু ইউরোপিয়ান গেমসে সোনাজয়ী। কিন্তু মেরি কম এদিন ম্যাচ রেফারির সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ জানান। নিজের টুইটার অ্যাকাউন্টে মেরি কম গোটা ম্যাচের ফুটে তুলে ধরেন। নিচে লেখেন, কীভাবে এবং কেন! সারা বিশ্ব জানুক সিদ্ধান্তটা কতটা ঠিক বা ভুল ছিল!

ভারতীয় বক্সিং ফেডারেশন জানিয়েছে, তারা ম্যাচের ফলাফলের বিরুদ্ধে আবেদন জানাবে। ম্যাচ রেফারির সিদ্ধান্তকে বিতর্কিত বলে দাবি উঠেছে। এশিয়াড, কমনওয়েলথ, বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জয়ের রেকর্ড রয়েছে মেরির। সেই তিনি সাত নম্বর সোনা হাতছাড়া হওয়ায় হতাশ। তার উপর রেফারির সিদ্ধান্ত যেন কিছুতেই মেনে নিতে পারছেন না।