সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঘরের মাঠে হোয়াইটওয়াশ পাকিস্তানের

News Sundarban.com :
অক্টোবর ১০, ২০১৯
news-image

ঘরের মাঠে পাকিস্তান হোয়াইটওয়াশ। এদিন তৃতীয় টি-২০ ম্যাচে প্রথমে ব্যাটিং করে ১৪৭ রান তোলে শ্রীলঙ্কা। আর তার পর বেশ স্বস্তিতেই ছিল সরফরাজের পাকিস্তান। কারণ এর আগে পাকিস্তানের মাটিতে ১৪৭ রান করে কোনও দল টি-২০ ম্যাচ জিততে পারেনি। কিন্তু সব সময় সব তথ্য মেলে না। এদিন যেমন পাকিস্তানের হিসেব মিলল না। পাকিস্তানের ইনিংস শেষ হয়ে গেল ১৩৪ রানে। হোয়াইটওয়াশ বাঁচানোর ম্যাচেও পাক ব্যাটসম্যানদের করুণ দশা প্রকাশ্যে এল।

হাসারাঙ্গা ডি সিলভা ও লাহিরু কুমারার বোলিং তোপে শুরু থেকেই স্লো খেলতে থাকে পাকিস্তান। যার খেসারত দিতে হয় ইনিংসের শেষ লগ্নে এসে। দাসুন শানাকার শ্রীলঙ্কা আগের দুই ম্যাচ জিতেই সিরিজ জয় নিশ্চিত করে ফেলেছিল। পাকিস্তান এই ম্যাচ জিতে মান রক্ষার চেষ্টা করছিল। কিন্তু হল না। এমনিতেই জঙ্গি হানার পর থেকে পাকিস্তানে আর কোনও দেশ খেলতে যেতে চায় না। অনেক কষ্টে শ্রীলঙ্কাকে রাজি করাতে পেরেছিল পিসিবি। দশ বছর পর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেটের আসর বসেছিল। নতুন কোচ মিসবা উল হকের তত্ত্বাবধানে ভাল পারফর্ম করার স্বপ্ন দেখেছিলেন সরফরাজরা। কিন্তু বাস্তবে হল তার উল্টো।

বাবর আজম (২৭) ও হারিস সোহেল (৫২) ছাড়া আর কোনও পাক ব্যাটসম্যান লড়াই করতে পারেননি। ২১ রান দিয়ে ৩ উইকেট নেন হাসারাঙ্গা। ২৪ রান দিয়ে লাহিরু নেন দুই উইকেট। এক উইকেট পেলেও চার ওভারে মাত্র ১৭ রান দেন কাসুন রাজিথা।