রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশাখাপত্তনম ২০৩ রানে জয় পেল ভারত, ম্যাচের সেরা হলেন ‘হিটম্যান’

News Sundarban.com :
অক্টোবর ৮, ২০১৯
news-image

প্রথম ইনিংসে খেল দেখিয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন। আর মহম্মদ শামি দেখালেন দ্বিতীয় ইনিংসে। শামি এবং রবীন্দ্র জাডেজার ঝোড়ো বোলিংয়ে দ্বিতীয় ইনিংসে মাত্র ১৯১ রানে গুটিয়ে গেল প্রোটিয়ারা। ২০৩ রানে জয় পেল ভারত। ম্যাচের সেরা হলেন ‘হিটম্যান’ রোহিত শর্মা। প্রথম ইনিংসে ১৭৬ ও দ্বিতীয় ইনিংসে ১২৭ রানের অনবদ্য পারফরম্যান্স উপহার দেন রোহিত।

বিশাখাপত্তনম টেস্টে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক বিরাট কোহলি। ওপেনার জুটি ময়াঙ্ক আগারওয়াল এবং রোহিত শর্মা তাঁদের অনবদ্য ব্যাটিংয়ে দলের আত্মবিশ্বাস বাড়িয়ে দেন তুঙ্গে। প্রথম দ্বিশতরান করেন ময়াঙ্ক আগরওয়াল। ২৩টি বাউন্ডারি ও ৬টি ওভার বাউন্ডারি দিয়ে সাজানো ছিল ২১৫ রানের ওই ইনিংস। সমান তালে সঙ্গ দিয়ে যান রোহিত শর্মা। রোহিতের ১৭৬ রানের সৌজন্যে প্রথম ইনিংসে ৫০২ রান তোলে ভারত।

বিরাটদের বিরাট রানের পাহাড়ে উঠতে যথেষ্ট কসরত করতে হয় ফ্যাফ ডু প্লেসিসদের। তবে, ডিন এলগারের ১৬০ এবং কুউইন্টন ডি’ককের ১১১ রান প্রোটিয়াদের লড়াইয়ের পথ সুগম করে দেয়। ৫৫ রান করে যোগ্য সঙ্গ দেন অধিনায়ক ডুপ্লেসিসও। কিন্তু রবিচন্দ্রন অশ্বিন এবং জাডেজার বোলিং জুটিতে শেষমেশ ৪৩১ রানে ধরাশায়ী হয় দক্ষিণ আফ্রিকা। একাই সাতটি উইকেট নেন রবীচন্দ্রন অশ্বিন।

দ্বিতীয় ইনিংসে ময়াঙ্ক আগরওয়াল তেমন কিছু না করতে পারলেও, হিটম্যানের ব্যাটিং দাপট অব্যাহত ছিল। ফের আরও একটি শতরান করেন রোহিত। ৭টি ওভার বাউন্ডারি এবং ১০টি বাউন্ডারি দিয়ে সাজানো ছিল তাঁর ১২৭ রানের ইনিংসটি। চেতাশ্বর পূজারা করেন ৮১ রান। দ্বিতীয় ইনিংসে ৩২৩ রান তোলে ভারত। জবাবে কিন্তু শামি-জাডেজার সামনে  সে ভাবে দাঁড়াতে পারেন প্রোটিয়ারা।