বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশাখাপত্তনমে টেস্টের প্রথম দিন দুই সেশন ভেসে গেল বৃষ্টিতে

News Sundarban.com :
অক্টোবর ২, ২০১৯
news-image

ঘরের মাঠে টেস্ট খেলতে নেমেই ফের চেনা ছন্দে টিম ইন্ডিয়া। তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টের প্রথম দিন ছিল বৃষ্টিবিঘ্নিত। চা বিরতির পর থেকে বৃষ্টি। তার পর আর ম্যাচ হল না। বিশাখাপত্তনমে টেস্টের প্রথম দিন দুই সেশন ভেসে গেল বৃষ্টিতে। দুপুর সাড়ে তিনটের সময়ই প্রথম দিনের খেলা শেষ বলে ঘোষণা করে দেন আম্পায়াররা। আবহাওয়ার যা অবস্থা তাতে দ্বিতীয় দিনেও বৃষ্টির জন্য ম্যাচ পণ্ড হওয়ার সম্ভাবনা থাকছে। প্রথম দিনে অবশ্য একটি উইকেটও ফেলতে পারলেন না দক্ষিণ আফ্রিকার বোলাররা। রোহিত শর্মা সেঞ্চুরি করে গেলেন।

রোহিত শর্মা ও মায়াঙ্ক আগরওয়াল যেন একাই ইনিংস এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব নিয়েছেন। ভারতের ওপেনিং পার্টনারশিপ তুলল ২০২ রান। রোহিত শর্মা অপরাজিত ১১৫ রানে। তাঁর সঙ্গে ব্যক্তিগত ৮৪ রানে ক্রিজে রয়েছেন মায়াঙ্ক। ছয় বছর আগে অভিষেক টেস্টে সেঞ্চুরি করেছিলেন রোহিত। তার পর অবশ্য টেস্টে তেমন সুযোগ পাননি। এর পর তাঁর ব্যাটিং পজিশন নিয়েও প্রচুর কথা হয়েছে। শেষ পর্যন্ত টেস্ট চ্যাম্পিয়নশিপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওপেন করার সুযোগ পেলেন হিটম্যান। সুযোগের সদ্ব্যবহার করে গেলেন রোহিত। কেরিয়ার-এর চতুর্থ সেঞ্চুরি হাঁকালেন ১০৭ বল খেলে।

বৃষ্টি না হলে টেস্টের প্রথম দিনেই বড়সড় স্কোর খাঁড়া করেত পারত ভারত। এদিন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট কোহলি। প্রথম সেশনেই হাফ সেঞ্চুরি করেন রোহিত। দ্বিতীয় সেশনে সেঞ্চুরি। ৫৯.১ ওভারের পর শুরু হয় বৃষ্টি। তার পর আর খেলা হয়নি। ভারনন ফিলান্ডার, কাগিসো রাবাডা, কেশভ মহারাজের মতো তাবড় বোলাররা হাজার চেষ্টা করেও রোহিত-মায়াঙ্কের উইকেট তুলতে পারলেন না।