বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশ্বের সেরা কিপার ঋদ্ধিমান: বিরাট কোহলি

News Sundarban.com :
অক্টোবর ১, ২০১৯
news-image

লাইফ লাইন পেয়ে গেলেন ঋদ্ধিমান সাহা। বিশাখাপত্তনমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে ঋষভ পন্থের বদলে খেলবেন বাংলার উইকেটরক্ষকই। ম্যাচের ২৪ ঘণ্টা আগেই ঋদ্ধির প্রশংসায় পঞ্চমুখ ভারত অধিনায়ক। ঋদ্ধিকে এই মুহূর্তে বিশ্বের এক নম্বর উইকেটকিপারও বলে দিলেন বিরাট।

কাঁধের অস্ত্রোপচারের পর ক্যারিবিয়ান সফরে দলের সঙ্গে গেলেও প্রথম একাদশে ঠাঁই হয়নি ঋদ্ধির। এদিকে ঋদ্ধিমানের অনুপস্থিতিতে টেস্ট এবং সীমিত ওভারের ক্রিকেটে ঋষভ পন্থ ক্রমাগত সুযোগ পেলেও রান করতে ব্যর্থ। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই টেস্টে তিন ইনিংসে পন্থ করেন ২৪, ৭ এবং ২৭ রান। আর তাই বুধবার থেকে বিশাখাপত্তনমে শুরু হতে চলা টেস্টে পন্থের বদলে প্রথম একাদশে ঋদ্ধি। মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে অধিনায়ক বিরাট কোহলি বলেন, “ঋদ্ধিমান সাহার উইকেট কিপিং ক্ষমতা সবারই জানা। ও যখনই সুযোগ পেয়েছে তখনই ভালো খেলেছে। দুর্ভাগ্যবশতঃ চোটের জন্য অনেকদিন বাইরে থাকতে হয়েছে ওকে। আমার মতে, ও বিশ্বের সেরা কিপার।”

বিরাট এদিন আরও বলেন, ” (ঋদ্ধিমান)সাহা এমন একজন যাকে আমরা সবসময় টেস্ট দলে চাই। চাপের মুখে ও আমাদের জন্য ভালো। আমরাও অপেক্ষায় ছিলাম ওকে কীভাবে দলে ফেরানো যায়।” ৩২টি টেস্টে ঋদ্ধিমান করেছেন ১১৬৪ রান। যার মধ্যে রয়েছে তিনটি সেঞ্চুরি ও পাঁচটি হাফ সেঞ্চুরি।

প্রায় দেড় বছর আগে দক্ষিণ আফ্রিকা সফরে শেষবার জাতীয় দলের হয়ে খেলেছিলেন ঋদ্ধিমান সাহা। সেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই ঘরের মাঠে আবার জাতীয় দলের জার্সিতে কামব্যাক করছেন পাপালি।