বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্যা  পরিস্থিতি মোকাবিলা করার জন্য একটি মনিটরিং টিমওকরা হয়েছে:মুখ্যমন্ত্রী

News Sundarban.com :
অক্টোবর ১, ২০১৯
news-image

নাগাড়ে বর্ষণে ইতিমধ্যেই প্লাবিত হয়েছে রাজ্যের একাধিক অঞ্চল। এই অবস্থায় ডিভিসির জল ছাড়ায় উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার নবান্নের সাংবাদিক বৈঠকে বন্যা পরিস্থিতি মোকাবিলায় একাধিক পদক্ষেপের কথা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি জানান, যে সমস্ত জায়গায় বন্যা হয়েছে সেখানে নজরদারিতে বসবে মনিটারিং সেল।

গতকাল বিহারের বন্যা সামলাতে নজিরবিহীন সিদ্ধান্ত নেয় কেন্দ্র। খুলে দেওয়া হয় ফরাক্কার সব লকগেট। কেন্দ্রীয় আইনমন্ত্রীর পরামর্শের পরই খুলে দেওয়া হয় ১০৯টি গেট। ফলে দক্ষিণবঙ্গে বেড়ে যায় বন্যার আশঙ্কা। আর এতে উদ্বেগ প্রকাশ করেছেন নেত্রী, জল ছাড়ার আগে রাজ্যকে জানাতে হবে বলেই স্পষ্ট বার্তা দিয়েছে কেন্দ্রকে।

পাশাপাশি এদিন তিনি আরও জানান যে, জেলায় জেলায় পরিস্থিতি পরিদর্শনে যাবেন মুখ্যমন্ত্রী।  এই অবস্থা কী করে সামাল দেওয়া যায়, তা আলোচনা করার জন্য এবং তৈরি  পরিস্থিতি মোকাবিলা করার জন্য একটি মনিটরিং টিমওকরা হয়েছে।

সাংবাদিক বৈঠকে এদিন মমতা বলেন, বাংলা অনেকটা নৌকার মতো। নেপালে বেশি বৃষ্টি, ভুটানে বেশি বৃষ্টি, ঝাড়খণ্ডে বেশি বৃষ্টি হলে, সব জল এখানে চলে আসে। আমাদের এখানে বন‍্যা পরিস্থিতি তৈরি হয়।” পাশাপাশি রাজ্যের ড্যামগুলিতে দীর্ঘদিন ড্রেজিং না হওয়ার অভিযোগ তোলেন তিনি। এ নিয়ে ফের একবার কেন্দ্রকেই দুষলেন নেত্রী।