বৃহস্পতিবার, ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

পাকিস্তানের মাটিতে গিয়ে ভারত কি অংশ নেবে এশিয়া কাপে?

News Sundarban.com :
সেপ্টেম্বর ৩০, ২০১৯
news-image

২০২০ সালে পাকিস্তানের মাটিতে বসবে এশিয়া কাপের আসর। পাকিস্তানের মাটিতে গিয়ে এশিয়া কাপে বিরাটরা কি অংশ নেবেন? বিসিসিআই-এর উত্তরের আগামী বছর জুন মাস পর্যন্ত তার জন্য অপেক্ষা করতে তৈরি পাকিস্তান ক্রিকেট বোর্ড।

এমনিতেই ভারত-পাকিস্তান কূটনৈতিক সম্পর্ক তলানিতে ঠেকেছে। এমনিতেই ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ দীর্ঘদিন বন্ধ রয়েছে। এমনকী বাইশ গজে আইসিসি টুর্নামেন্ট ছাড়া ভারত-পাকিস্তান দ্বৈরথ দেখা যায় না। এই অবস্থায় ২০২০ সালে পাকিস্তানের মাটিতে ভারতের অংশগ্রহণ নিয়ে সংশয় রয়েছে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের গ্রিন সিগন্যালের অপেক্ষায় পিসিবি।

বিসিসিআই যদি কোনওভাবে পাকিস্তানের মাটিতে খেলতে যেতে রাজি না হয়, তাহলে ভেন্যু বদলের ভাবনাও রয়েছে পিসিবি-র। পিসিবি-র সিইও ওয়াসিম খান বলেন, “আমরা চাই ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে আসুক। এখনও অনেক সময় আছে। ২০২০ সালে সেপ্টেম্বর মাসে হবে এই টুর্নামেন্ট। তাই আগামী বছর জুন মাস পর্যন্ত বিসিসিআই-এর অপেক্ষায় থাকব আমরা। এই সময়ের মধ্যে ভারত এশিয়া কাপে খেলা নিশ্চিত না করলে অন্য পথে হাঁটতে হবে।”

তিনি আরও জানান, ভারত পাকিস্তানে এশিয়া কাপে না খেলতে এলে পাকিস্তানের মাটিতে টুর্নামেন্ট আয়োজন সম্ভব হবে না। সেক্ষেত্রে বিকল্প ভেন্যুর ব্যবস্থা করতে হবে। যদিও চূড়ান্ত সিদ্ধান্ত নেবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (ACC) এবং ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (ICC)।