বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশকে ২-১ গোলে হারিয়ে প্রথমবার অনূর্ধ্ব ১৮ সাফ কাপের শিরোপা জিতল ভারত

News Sundarban.com :
সেপ্টেম্বর ২৯, ২০১৯
news-image

 একেই বোধ হয় বলে নাটকীয় জয়! বাংলাদেশকে হারিয়ে অনূর্ধ্ব ১৮ সাফ কাপ চ্যাম্পিয়ন হল ভারতীয় দল। আর এবারও রানার্স হয়েই খুশি থাকতে হল বাংলাদেশকে। ম্যাচের অন্তিম মুহূর্তে গোল করে ভারত। বাংলাদেশকে ২-১ গোলে হারিয়ে প্রথমবার অনূর্ধ্ব ১৮ সাফ কাপের শিরোপা জিতল ভারত।

এদিন প্রথমে গোল হজম করে বাংলাদেশ। প্রথমার্ধেই গোল শোধ করে তারা। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে। কিন্তু দ্বিতীয়ার্ধে শুরু থেকেই চাপ বাড়ায় ভারতীয় ফুটবলাররা। দুই দলই গোলের জন্য মরিয়া হয়ে ওঠে। কিন্তু ম্যাচের একেবারে শেষ লগ্নে জটলা থেকে গোল করে যায় ভারতীয় ফুটবলাররা। একেবারে শেষ লগ্নে করা এই গোল আর শোধ করতে পারেনি বাংলাদেশ। বাংলাদেশ-ভারত, দুই দল সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছিল দুই জয় ও এক ড্র নিয়ে। গ্রুপ পর্বে ভারত-বাংলাদেশ ম্যাচটি শেষ হয়েছিল গোলশূন্য ফলে। এর পর লটারিতে জিতে ভারতীয় দল গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে।

সেমিফাইনালে বাংলাদেশ ও ভারত দুই দলই ৪ গোলে হারিয়েছিল প্রতিপক্ষকে। এর আগে ২০১৫ সালে বাংলাদেশকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে উঠেছিল ভারত। ২০১৭ সালে ভারতকে ৪-৩ ব্যবধানে সেমিফাইনালে হারিয়েছিল বাংলাদেশ। তবে সেবারও বাংলাদেশ রানার্স হয়েছিল। ম্যাচের দ্বিতীয় মিনিটে লিড নিয়ে নেয় ভারত। ২২ মিনিটের মাথায় ধাক্কাধাক্কির জন্য ভারতের গুরকিরাত এবং বাংলাদেশের মহম্মদ ফাহিম লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। এর পর ৩৮ মিনিটে গোল শোধ করে বাংলাদেশ। গোল করেন বাংলাদেশের ক্যাপ্টেন ইয়াসিন আরাফাত। কিন্তু এর পরই জার্সি মাথায় তুলে সেলিব্রেশনে মেতে ওঠেন। হলুদ কার্ড দেখেন তিনি। পর পর দুটি হলুদ কার্ড দেখায় তাঁকে মাঠ ছাড়তে হয়। নয় জনের বাংলাদেশ দ্বিতীয়ার্ধে লড়াই করলেও শেষ রক্ষা হয়নি।