বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

করাচিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ বৃষ্টির জন্য ভেসে গেল

News Sundarban.com :
সেপ্টেম্বর ২৭, ২০১৯
news-image

কত করে চেয়েছিল পিসিবি! যেভাবেই হোক পাকিস্তানে ক্রিকেট ফেরাতে হবে। তার জন্য একের পর এক দেশের ক্রিকেট সংস্থার কাছে অনুরোধ জানিয়েছি তারা। শেষমেশ রাজি হয় শ্রীলঙ্কা। হাজার বাধা-বিপত্তির পর দশ বছর বাদে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার সম্ভাবনা দেখা দিয়েছিল। সব কিছু ঠিকঠাকই ছিল। কিন্তু বাধ সাধল প্রকৃতি। বৃষ্টির জন্য দশ পর পাকিস্তানে আর ক্রিকেট হল না।

২০০৯ সালে শ্রীলঙ্কা দলের উপর সন্ত্রাসী হামলার পর পাকিস্তানে আর আন্তর্জাতিক ম্যাচ খেলতে আসতে চায় না কোনও দেশ। আইসিসির কোনও বাধা নেই। সন্ত্রাসী হামলার ভয়ে কেউ পাকিস্তানে খেলতে যেতে চায় না। দশ বছর ধরে নিজেদের দেশে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে পারেনি পাকিস্তান।   কিন্তু শ্রীলঙ্কা খেলতে আসার জন্য সম্মতি জানানোর পর যেন পাকিস্তানের ক্রিকেট সমর্থকদের মধ্যে ঈদের আনন্দ পৌঁছে গিয়েছিল। সেই আনন্দ বেশিক্ষণ থাকল না। করাচিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ বৃষ্টির জন্য ভেসে গেল। এমন বৃষ্টি হল যে টস করাও সম্ভব হয়নি।

তিন ম্যাচের ওয়ানডে এবং তিনটি টি-২০ ম্যাচ খেলতে পাকিস্তান সফরে গিয়েছে পাকিস্তান। কিন্তু প্রথম ম্যাচটাই ভেস্তে গেল বৃষ্টির জন্য। অর্থাত্ ঘরের মাঠে আন্তর্জাতিক ম্যাচ দেখতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে পাকিস্তানের সমর্থকদের। পাকিস্তানের বিভিন্ন জায়গায় গত দুদিন ধরেই বৃষ্টি হচ্ছে। শুক্রবার স্থানীয় সময় বিকেল সাড়ে তিনটে নাগাদ ম্যাচ ম্যাচ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে টসে দেরি হয়। পরে বৃষ্টি থামলেও মাঠে জল জমে যায়। রবিবার দ্বিতীয় ওয়ানডে। পরের দুটি একদিনের ম্যাচও হবে করাচিতে। টি-২০ সিরিজ হবে লাহোরে। প্রসঙ্গত, এই প্রথমবার করাচিতে বৃষ্টির জন্য কোনও একদিনের ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হল।