শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভূয়সী প্রশংসা মোদী

News Sundarban.com :
সেপ্টেম্বর ২৫, ২০১৯
news-image

রবিবার হিউস্টনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভূয়সী প্রশংসা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, বললেন, ”হাউডি মোদীতে আপনার উপস্থিতি ভারত-মার্কিন সম্পর্কে দিকনির্ণায়ক মুহূর্ত।” দুদিন পর মঙ্গলবার নিউইয়র্কে মোদীকে প্রসংশায় ভরিয়ে দিলেন ডোনাল্ড ট্রাম্প। মোদীকে ‘ফাদার অফ ইন্ডিয়া’ বললেন তিনি। একই সঙ্গে রকস্টার এলভিস প্রেসলির সঙ্গে তুলনা করলেন ট্রাম্প।

রবিবার সন্ধ্যায় মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস প্রদেশের রাজধানী হিউস্টনে হাউডি মোদী অনুষ্ঠানে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উজ্জ্বল উপস্থিতি। সঙ্গে হাজির ছিলেন প্রায় ৫০,০০০ প্রবাসী ভারতীয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি অনুষ্ঠানে বক্তব্য রাখেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও প্রধানমন্ত্রী মোদী। অনুষ্ঠানে হাজির থাকার জন্য টুইট করে ডোনাল্ড ট্রাম্পকে ধন্যবাদ জানান মোদী। টুইটে মোদী লেখেন, ‘প্রিয় ডোনাল্ড ট্রাম্প, হিউস্টনে হাউডি মোদী অনুষ্ঠানে আপনার উপস্থিতি ভারত – মার্কিন সম্পর্কে দিন নির্ণায়ক মুহূর্ত। মার্কিন প্রেসিডেন্ট হওয়ার পর থেকেই আপনি ভারত ও ভারতীয়দের বলিষ্ঠ বন্ধু হয়ে উঠেছেন। আপনার উপস্থিতি ভারতীয় প্রতিনিধিত্বের প্রতি আপনার সম্মানের উদাহরণ।” আসন্ন মার্কিন প্রেসিডেন্সিয়াল নির্বাচনে তাঁকে জয়যুক্ত করার আহ্বান জানিয়ে মোদী বলেন, “অব কি বার ট্রাম্প সরকার।”

মঙ্গলবার নিউইয়র্কে যেন ছিল হিউস্টোনের প্রশংসা ফিরিয়ে দেওয়ার পালা। নিউইয়র্কে প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকের পর যৌথ সাংবাদিক সম্মেলনে, মোদীকে একের পর এক বিশেষণে ভরিয়ে দিলেন ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট বলেন, “উনি (প্রধানমন্ত্রী মোদী) একজন ভদ্রলোক ও মহান নেতা। আমার বেশ মনে আছে, যে আগে ভারতের অবস্থা ছিল খুবই খারাপ। সেখানে মানুষের মধ্যে অসন্তোষ-দ্বন্দ্ব ছিল কিন্তু মোদী সবাইকে একজোটে নিয়ে কাজ করে চলেছেন। বাবা যেমন সবাইকে আগলে একসঙ্গে নিয়ে চলে, মোদীও তাই করছেন। হয়তো উনিই ফাদার অব ইন্ডিয়া। আমরা তো ফাদার অব ইন্ডিয়াই বলি।”

পাশাপাশি মোদীর স্পিরিটের দরাজ সার্টিফিকেট দিয়ে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, ” আমার ডান দিকে যে ভদ্রলোক বসে রয়েছেন তাঁকে সবাই ভালোবাসে। উনি হলেন ভারতের এলভিস(এলভিস প্রেসলি)।”