মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

লিগ শীর্ষে থাকা পিয়ারলেসকে হারিয়ে এক নম্বরে চলে গেল মহমেডান স্পোর্টিং।

News Sundarban.com :
সেপ্টেম্বর ২৩, ২০১৯
news-image

ঘরোয়া লিগ জমিয়ে দিল মহমেডান স্পোর্টিং। লিগ শীর্ষে থাকা পিয়ারলেসকে হারিয়ে এক নম্বরে চলে গেল সাদা-কালো ব্রিগেড।  ৩৮ বছর পর কলকাতা লিগ জয়ের আসা জোরালো করল তীর্থঙ্কররা। সোমবার নিজেদের মাঠে মহমেডান জিতল ২-০ গোলে।

ক্রোমার অনুপস্থিতিতে ডুবতে হল পিয়ারলেসকে। লিগের এক এবং দু নম্বরের লড়াই দেখতে এদিন ভরে উঠেছিল মহমেডান মাঠের গ্যালারি। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে আক্রমণ-প্রতি আক্রমণে জমে ওঠে ম্যাচ। দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি পায় পিয়ারলেস। গোল করে দলকে এগিয়ে দেওয়ার সুবর্ণ সুযোগ বাইরে মেরে হাতছাড়া করেন জিতেন মুর্মু। আর এই সুযোগটাই কাজে লাগায় দীপেন্দু বিশ্বাসের ছেলেরা। ১০ মিনিটের ব্যবধানে জোড়া গোল করে ম্যাচ পকেটে পুরে নেয় সাদা-কালো শিবির। প্রথমে ৬২ মিনিটে দুরন্ত শটে গোল করেন ওমোলোজা আর ৬৯ মিনিটে ছাঙতের গোলে জয় নিশ্চিত করে ফেলে মহমেডান।

জমে গেল ঘরোয়া লিগ। সাপ-লুডোর খেলার মতো প্রতিদিনই পরিবর্তন হচ্ছে ঘরোয়া লিগের পয়েন্ট তালিকার। পিয়ারলেসকে হারিয়ে লিগ শীর্ষে চলে এল মহমেডান। দীপেন্দুর ছেলেদের জয়ে সুবিধে পেল আলেসান্দ্রো ব্রিগেড। ১০ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে লিগে এক নম্বরে মহমেডান। ৯ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে দু নম্বরে নেমে গেল পিয়ারলেস। ৯ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে ইস্টবেঙ্গল। পরিস্থিতি যা তাতে ইস্টবেঙ্গল-মহমেডান মিনি ডার্বিই খেতাবি দৌড়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ হতে চলেছে। তবে মহমেডানের কাছে হারলেও পরের দুটো ম্যাচ জিতলে চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ থাকছে পিয়ারলেসের সামনে। ইস্টবেঙ্গল এবং পিয়ারলেস নিজেদের শেষ দুটি ম্যাচ জিতলে ২৩ পয়েন্টে লিগ শেষ করবে দুই দল। সেক্ষেত্রে গোলপার্থক্যে নির্ধারিত হবে চ্যাম্পিয়ন। আর গোল পার্থক্যে এগিয়ে পিয়ারলেস।