শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হার দিয়ে শুরু হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলের

News Sundarban.com :
সেপ্টেম্বর ১৮, ২০১৯
news-image

রাকিব উদ্দীন : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ হার দিয়ে শুরু হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলের। নাপোলির বিপক্ষে লড়াই করেও জয়ের দেখা পায়নি অলরেডরা। মৌসুমের প্রথম ম্যাচেই ২-০ গোলের ব্যবধানে হেরে বসেছে নাপোলির কাছে। স্তাদিও সান পাওলোতে লিভারপুলের কাছে জেতার শতভাগ রেকর্ড ধরে রেখেছে নেপলরা।

সান পাওলো স্টেডিয়ামে তখন ম্যাচের বাকি আর মাত্র ১০ মিনিট। নাপোলির ডান প্রান্ত থেকে বল নিয়ে লিভারপুলের ডি বক্সে ঢোকার সময় ট্যাকেল করেন রবার্টসন। তবে বল জিততে ব্যর্থ হওয়ায় পেনাল্টি পেয়ে যায় নাপোলি।

রবার্টসন ভুল করলেও স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি ড্রায়েস মার্টিনস। ম্যাচের ৮২ মিনিটে দেখা মেলে ম্যাচের প্রথম গোল, আর যোগ করা অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটের মাথায় ফার্নান্দো লরেন্তের গোলে ২-০ ব্যবধানে জয় নিশ্চিত হয় নেপলদের।

তবে নাপোলির পাওয়া পেনাল্টি নিয়ে প্রশ্ন উঠতে পারে, এটা কি সত্যি পেনাল্টি ছিল? ভিএআরের সাহায্য না নিয়েই সিদ্ধান্ত দিয়েছিলেন রাফারি। হয়তো ভিএআর দেখলে নিজের সিদ্ধান্ত বদলাতেও পারতেন রেফারির। তবে সিদ্ধান্ত যাই হোক না কেন, ড্রায়েস মার্টিনসের নেওয়া পেনাল্টি শটটা ঠেকাতে ঠিক দিকেই ঝাঁপ দিয়েছিলেন অল রেডদের গোলরক্ষক আদ্রিয়ান। তার হাত ছুঁয়েও ছিল বল, তবে শেষ পর্যন্ত পারেননি নায়ক বনে যেতে।

ম্যাচের ৮ মিনিট বাকি থাকতে ১-০ গোলে এগিয়ে নাপোলি। জয়ের সুবাস পাচ্ছিলো তখনই। আর অতিরিক্ত সময়ের ২ মিনিটে গিয়ে ফার্নান্দো লরেন্তের গোলে লিভারপুলের কফিনে শেষ পেরেকটা ঠোকা হলো। ১৯৯৪-৯৫ মৌসুমে এসি মিলানের পর চ্যাম্পিয়নস লিগের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে নিজেদের প্রথম ম্যাচ হেরে ইতালি থেকে পয়েন্ট খুইয়েই ফিরতে হয়েছে লিভারপুলকে। গত মৌসুমের মতো এবারও অ্যাওয়ে ম্যাচে নাপোলির কাছে হেরে গেল তারা।

তবে ম্যাচের প্রথমার্ধও কম রোমাঞ্চকর ছিল না এই ম্যাচের। আক্রমণ প্রতি আক্রমণে ভরেছিল প্রথমার্ধ। ফিরমিনো-মানে-সালাহকে নিয়ে গড়া আক্রমণভাগকে সামাল দিতে বেশ বেগ পেতে হয়েছে নাপোলির রক্ষণভাগকে। তবে শেষ পর্যন্ত বেশ ভালভাবেই সামলেছে এই আক্রমণ ত্রয়ীকে। দারুণ কিছু সুযোগ তৈরি করলেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি দু’দলের কেউই। ম্যাচ তাই নির্ধারিত হয় ম্যাচের শেষ দশ মিনিটে। আর সেখানে জয়ী নেপলরাই।