বুধবার, ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

অন্ধ্রপ্রদেশের প্রাক্তন স্পিকারের আত্মহত্যা

News Sundarban.com :
সেপ্টেম্বর ১৬, ২০১৯
news-image

নিজস্ব প্রতিবেদন: বাসভবন শোয়ার ঘর থেকে ঝুলন্ত দেহ উদ্ধার হল অন্ধ্রপ্রদেশ বিধানসভার প্রাক্তন স্পিকার কোডেলা শিবপ্রসাদ রাওয়ের। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, সোমবার সকালে গলায় দড়ি দিয়ে ঝুলন্ত অবস্থায় কোডেলা শিবপ্রসাদের দেহটি উদ্ধার করেন তাঁর পরিবারের সদস্যরা।

তাঁর পরিবারের সদস্যরা জানান, এ দিন সকালে ঘুম থেকে উঠে প্রাতঃরাশ সেরে নিজের ঘরে চলে যান শিবপ্রসাদ। তার পর থেকে দীর্ঘক্ষণ তাঁর কোনও সাড়া শব্দ না পেয়ে ঘরের দরজা ভেঙে ফেলেন পরিবারের সদস্যরা। তখনই শোয়ার ঘরে শিবপ্রসাদের ঝুলন্ত দেহটি দেখতে পান তাঁরা।

তেলুগু দেশম পার্টির জন্মলগ্নে পার্টির প্রতিষ্ঠাতা এনটি রামা রাওয়ের হাত ধরে রাজনীতিতে আসেন শিবপ্রসাদ। চন্দ্রবাবু নায়ডু যখন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী সে সময় রাজ্যের স্পিকারের দায়িত্ব সামলেছেন তিনি। সম্প্রতি রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডির সরকার শিবপ্রসাদ ও তাঁর পরিবারের একাধিক সদস্যের বিরুদ্ধে দুর্নীতির মামলা দায়ের করেছে। তার পর থেকেই ক্রমশ চাপ বাড়ছিল শিবপ্রসাদের উপর।

খবর পেয়ে কোডেলা শিবপ্রসাদের হায়দরাবাদের বাড়িতে পৌঁছায় পুলিস। প্রাথমিক তদন্তে পুলিসের অনুমান, আত্মহত্যাই করেছেন অন্ধ্রপ্রদেশের প্রাক্তন স্পিকার। তবে আত্মহত্যার কারণ এখনও স্পষ্ট নয়। তদন্ত করে দেখছে পুলিস। অন্ধ্রপ্রদেশের প্রাক্তন স্পিকারের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেন রাজ্যের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডি।