শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এমন যদি বিজ্ঞানমন্ত্রী হন, তাহলে দেশের হাল কী হবে? 

News Sundarban.com :
সেপ্টেম্বর ১৪, ২০১৯
news-image

ইসরোর চন্দ্রযান অভিযান নিয়ে একের পর এক মন্তব্য করে নিজেকে তামাশার পাত্র বানিয়ে ফেলেছেন পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী। এবার ফাওয়াদ চৌধুরীর একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে, যেখানে পাক মন্ত্রীকে বলতে শোনা যাচ্ছে, এত কষ্টের দরকার নেই। চাঁদ তো দেখাই যায়।

ভাইরাল ভিডিয়োয় ফাওয়াদ চৌধুরী বলছেন, ”এত পাঁপড় বেলার দরকার নেই। চাঁদ তো দেখা যায়। তাঁর স্থানও জানি। সব কিছুই জানি।” পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রীর এমন মন্তব্য হতবাক করেছে নেটিজেনদের। এমন যদি বিজ্ঞানমন্ত্রী হন, তাহলে দেশের হাল কী হবে?

এর আগেও ভারতকে নিয়ে তামাশা করেছেন পাক মন্ত্রী। একটি হাউই ওড়ানোর ভিডিয়ো টুইট করে লিখেছেন. চন্দ্রযান ২-এর থেকে ভালো। ৯০০ কোটি টাকা খরচও করতে হয় না। সোমবার তো আরও এক কদম এগিয়ে গিয়েছিলেন ফাওয়াদ। টুইট করেছেন,’সঠিক সময়ে বিয়ে করুন। ভালো স্ত্রী কম্পিউটারের ৪০ জিবি জায়গা খালি করে দেয়।’     চাঁদের মাটি থেকে ২.১ কিলোমিটার আগে ল্যান্ডার বিক্রমের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় ইসরোর। অরবিটারটি এখনও রয়েছে চাঁদের কক্ষপথে। ৯৫ শতাংশ সফল হয়েছে মিশন। সে নিয়েও কটাক্ষ করেছিলেন ফাওয়াদ চৌধুরী। বলেছিলেন, অঅঅ…যে কাজটা করতে পারো না, সেটা করারই দরকার নেই।