মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

কেবিসির নয়া মরশুমে তিনিই প্রথম এক কোটি জিতলেন

News Sundarban.com :
সেপ্টেম্বর ১৪, ২০১৯
news-image

রাশিদ রিয়াজ 

বিগ-বি অমিতাভ বচ্চনের সামনে বসে, ৭ কোটির জ্যাকপট প্রশ্নের সঠিক উত্তর দিতে ব্যর্থ হন বিহারের এই যুবক। কিন্তু, তার পরেও সনোজকে নিয়ে আগ্রহের কারণ, কেবিসির নয়া মরশুমে তিনিই প্রথম এক কোটি জিতলেন। পুরস্কার জিতে নেয়ার প্রশ্নটি ছিল তার কাছে, ভারতের কোন প্রধান বিচারপতির বাবা একবার মুখ্যমন্ত্রী হয়েছিলেন? উত্তরটি হল, প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বাবা কেশবচন্দ্র গগৈ। করতেন কংগ্রেস। কেশব গগৈ ১৯৮২ সালে অসমে মুখ্যমন্ত্রী হয়েছিলেন। মুখ্যমন্ত্রী হিসেবে তাঁর মেয়াদ যদিও ছিল মাত্র দু-মাস।

এক কোটি জিতে তাঁর প্রতিক্রিয়া, ‘এটা আমার জীবনে একটি মাইলস্টোন।’ কেবিসির নয়া মরশুমে তিনিই প্রথম এক কোটি জিতলেন। ভবিষ্যতে ভারতীয় আমলা হওয়ার স্বপ্ন দেখেন এই যুবক। যে কারণে ইউপিএসসির প্রস্তুতি নিতে বাড়ি ছেড়ে পড়ে রয়েছেন দিল্লিতে।

তার উত্তর নিজের জানা থাকলেও, পড়ে থাকা শেষ লাইফলাইনের সাহায্য নিয়েছিলেন সনোজ। ফলে, অমিতাভ তাঁর কাছে সরাসরি জানতে চান, উত্তর জানা সত্ত্বেও কেন তিনি লাইফলাইনের সাহায্য নিলেন? সনোজের জবাব ছিল, ‘সাত কোটির প্রশ্নে লাইফলাইন নিতে পারিনি। তাই ভেবেছিলাম, মিছিমিছি কেন লাইফলাইন ফেলে রেখে নষ্ট করব? তার চেয়ে নিয়ে ফেলাই ভালো।’