শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাম-রামকে মিলিয়ে দিল বামপন্থী ছাত্র-যুব সংগঠনের নবান্ন অভিযান

News Sundarban.com :
সেপ্টেম্বর ১৩, ২০১৯
news-image

বাম-রামকে মিলিয়ে দিল বামপন্থী ছাত্র-যুব সংগঠনের নবান্ন অভিযান। নবান্ন অভিযান ঘিরে এদিন রণক্ষেত্রের চেহারা নেয় মল্লিকফটত। আন্দোলনকারীদের উপরে পুলিসের লাঠিচার্জের ঘটনায় কার্যত সিপিএমের পাশে দাঁড়াল রাজ্য বিজেপি। দিলীপ ঘোষ বলেন,”আজ যে ভাবে আন্দোলনকে পুলিশ দিয়ে স্তব্ধ করে দেওয়ার চেষ্টা হল। গণতন্ত্রে তার কোনও স্থান নেই।” শুধু দিলীপই নন, গণতন্ত্র বিপন্ন হওয়ার অভিযোগ করেছেন বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়।

বাম ছাত্র-যুবদের নবান্ন অভিযান নিয়ে দিলীপ ঘোষ বলেন,”পশ্চিমবঙ্গের কোনও আন্দোলনই এখন আর নিরামিষ থাকছে না। সবই আমিষ হয়ে যাচ্ছে। আজ আন্দোলন কে পুলিশ দিয়ে স্তব্ধ করার চেষ্টা হল। গণতন্ত্রের এর কোনও স্থান নেই। তৃণমূলে ও সরকারের ব্যবহার ক্রমশ নৃশংস হয়ে উঠছে।”

দিলীপের সুরেই মমতাকে তোপ দেগেছেন কৈলাস বিজয়বর্গীয়। তাঁর কথায়,”গণতন্ত্রের উপরে আস্থা নেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের।  কেউ ওনার বিরুদ্ধে মুখ খুললেই কণ্ঠরোধের চেষ্টা করা হচ্ছে। বিদ্যুতের দাম সবথেকে যদি কোথাও থাকে, সেটা কলকাতায়। যুব মোর্চার নেতারা আন্দোলন করলে ঠিক আজকের মতোই ব্যবহার করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। উনি দুর্নীতি করেই যাচ্ছেন কিন্তু দুর্নীতির বিরুদ্ধে কেউ সরব হলে ব্যবস্থা নিচ্ছে। ওনাকে সরাতে হবেই।”