শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারতের টেস্ট নেওয়া হয়েছে তরুণ ব্যাটসম্যান শুভমন গিলকে

News Sundarban.com :
সেপ্টেম্বর ১২, ২০১৯
news-image

প্রোটিয়াদের বিপক্ষে ঘরের মাঠে তিন টেস্টের সিরিজ খেলবে ভারত। টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের দ্বিতীয় সিরিজে জন্য ঘোষিত ভারতীয় দল থেকে বাদ পড়েছেন কেএল রাহুল। তার জায়গায় দলে নেওয়া হয়েছে তরুণ ব্যাটসম্যান শুভমন গিলকে। রোহিত শর্মাকে ওপেনিংয়ের চিন্তায় দলে রাখা হয়েছে বলে নিশ্চিত করেছে নির্বাচকরা। সঙ্গে আছেন মায়াঙ্গ আগারওয়াল।

রাহুলের ফর্ম ভালো যাচ্ছে না। সর্বশেষ ইংল্যান্ড সিরিজের তিনি টেস্ট ফিফটি পান। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দু্ই টেস্টের দুই ইনিংসে সেট হয়েও ফিফটির আগে আউট হন তিনি। অন্যদিকে শুভমন গিল দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিপক্ষে ৯০ রানের ভালো এক ইনিংস খেলেছেন। ঘরোয়া ক্রিকেটেও নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন তিনি। তাকে তাই সুযোগ দেওয়া হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দলে থাকা পেসার উমেশ যাদব বাদ পড়েছেন। নিজেদের মাটিতে খেলা তাই বেশি পেসারের দরকার পড়বে না ভারতের। দলে থাকা জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি এবং ইশান্ত শর্মাদের কারও একজনকে হয়তো বেঞ্চে কাটাতে হবে। উমেশকে তাই বাদ পড়তে হয়েছে। অন্যদিকে ভারতের টেস্ট দলে আছেন রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন এবং কুলদীপ যাদব।

ভারতের টেস্ট দল: বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হানুমা বিহারি, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), ঋদ্ধিমান শাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ, ইশান্ত শর্মা, শুভমন গিল।