বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ধর্ম, জাতির ভিত্তিতে এনআরসি মানব না : মমতা বন্দ্যোপাধ্যায়

News Sundarban.com :
সেপ্টেম্বর ১২, ২০১৯
news-image

কারও নাম না করে ওম ও গরু নিয়ে ‘নরম হিন্দুত্ব’ উস্কে দিয়েছেন নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার এনআরসি নিয়ে বিরোধিতা করতে গিয়ে নাম না করে মোদীকে একহাত নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি যে বিজেপির থেকে বেশি ধর্মপ্রাণ, তাও বুঝিয়ে দিলেন মমতা। দাবি করলেন, রোজ সকালে ২০ বার ওম বলেন। গরুর দুধও খেয়েছেন।

বুধবার মথুরা জাতীয় পশু রোগ নিয়ন্ত্রণ প্রকল্পের সূচনা করে প্রধানমন্ত্রী বলেছিলেন,”এদেশের দুর্ভাগ্য, কিছু মানুষের কানে গরু ও ওম শব্দ গেলে চুল খাড়া হয়ে যায়। তারা মনে করে, দেশ ষোড়শ শতাব্দীতে পৌঁছে গিয়েছে। এত দূর ওদের জ্ঞানের পরিধি!” ওই প্রসঙ্গ না নিয়ে এদিন মমতা বলেন,”আমি গরুর দুধ খেয়েছি। ছাগলের দুধ খেয়েছি। তোমরা খাও। শরীর তুলতুলে হবে। আমি সকালে ওম বলি। ২০ বার ওম বলি।”

মমতা আরও বলেন,”আমাদের এখানে গণপতি পুজো হয়। সবাই লাড্ডু খাওয়ায়। খিচুড়ি, লাবড়া খেয়ে দেখছ। খেয়ে দেখে যাও কেমন টেস্ট। আমন্ত্রণ রইল। খিচুড়ি খাওয়াবো, লাবড়া খাওয়াবো, পায়েস খাওয়াবো। আমার বাড়িতেও গণপতি পুজো হয়। আমি কি ছটপুজোয় যাই না? আমায় ধর্ম শেখাচ্ছে। বড়দিন পালন করি না? কেক খাই না? চার্চে যাই না? ইদে বিরিয়ানি, সিমাই খাই না? আমরা বলি না, বুদ্ধং শরণং গচ্ছামি। ধর্ম, জাতির ভিত্তিতে এনআরসি মানব না।”