বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

‘এখন ছবি দেখার আগেই অনেকে অনেক কিছু বুঝে ফেলেন’

News Sundarban.com :
আগস্ট ১৬, ২০১৯
news-image

এবার ঈদে চিত্রনায়ক শাকিব খানের বিপরীতে ‘মনের মতো মানুষ পাইলাম না’ চলচ্চিত্রে বড়পর্দায় হাজির হয়েছেন চিত্রনায়িকা শবনম ইয়াসমিন বুবলী। চলচ্চিত্রটি ঈদের দিন থেকে বিভিন্ন প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে। এ নিয়ে কথা বলেছেন বুবলী

‘মনের মতো মানুষ পাইলাম না’ নিয়ে আপনার প্রত্যাশা কী পূরণ হয়েছে?

আসলে কোনো কিছুরই পুরোপুরি প্রত্যাশা পূরণ হয় না। তার পরও নতুন এ ছবিটি নিয়ে যতটুকু আশা ছিল, তা অনেকটাই পূরণ হয়েছে। মাত্র তো মুক্তি পেল ছবিটি। সামনে আরও দিন তো পড়েই আছে।

এবারের ঈদে দর্শক আপনাকে কীভাবে নিচ্ছেন?

দর্শকরা ছবিটি দেখতে সিনেমা হলে যাচ্ছে। অনেকেই বলছেন, ছবিটি ভালো হয়েছে। ইতিবাচক প্রতিক্রিয়াই বেশি। একেক দর্শক একেক রকম ছবি পছন্দ করেন। অনেকে কমার্শিয়াল ছবি পছন্দ করেন, অনেকে আবার অফ ট্র্যাক ছবি পছন্দ করে। আমি চাই, দর্শকরা ছবিটা দেখুক। এখন ছবি দেখার আগেই অনেকে অনেক কিছু বুঝে ফেলেন। বিষয়টি আমার ভালোও লাগে; ছবি নিয়ে অনেক অনেক ধরনের কমেন্ট করে। কিন্তু আমি চাই, যারা ছবিটা নিয়ে বলতে চায় তারা যেন হলে গিয়ে ছবিটি দেখার পর বলেন। যাদের ভালো লাগবে তারা যেন প্রশংসায় কোনো কৃপণতা না করেন। আর যাদের কম ভালো লাগবে তারা যেন গঠনমূলক সমালোচনা করেন।

নিজের ছবি নিজে দেখেন?

লোকাল হলে আমি বরাবরই সিনেমা দেখি। ক্রাউডের মধ্যেই ছবিটি দেখেছি। নিজের কাজ বড়পর্দায় দেখলে অনেক কিছু শেখা যায়। এটা আসলে মিস করতে চাই না।

আগের চলচ্চিত্রগুলোর মতো এটাতেও আপনার সহশিল্পী শাকিব খান। অন্য নায়কদের বিপরীতে আপনাকে দেখা যায় না কেন?

বিষয়টি নিয়ে অনেকবারই কথা হয়েছে। আমাদের ইন্ডাস্ট্রিতে একেকটা ঘরানা আছে। যেমন, জাজ মাল্টিমিডিয়ার কিছু অভিনয়শিল্পী আছে। আমার সঙ্গে শাকিব খানের কাজই বেশি। অনেক প্রযোজক হয়তো ভাবেন, পরের কাজটাও এই টিমটাকে নিয়েই করি। বরাবরই এমনটিই হয়ে আসছে। আমি যদি শাকিব খানের বিপরীতে কাজের প্রস্তাব পাওয়ার পর কাজটি না করি তা হলে সেটা নিয়েও সংবাদ হবে। অনেকে বলবেন, ওনাদের মধ্যে কোনো ঝামেলা হয়েছে, কেন কাজ করতে চাইছেন না! তবে আমি চাই, ভালো কাজ দরকার। অন্য হিরোর বিপরীতে ভালো কনটেন্টের অফার পাওয়ার পর যদি সেটি না করি তা হলে বিষয়টি নিয়ে বলা যায়। কিন্তু আমার কাজগুলো বরাবরই শাকিব খানের সঙ্গেই আসছে। শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে আমি কিন্তু খুব বেশি সিনেমা করিনি। আমরা বছরে বড়জোর দুই-তিনটা কাজ করি। শাকিব খানের সঙ্গে অন্যান্য নায়িকাদের ৩০-৪০টার মতো কাজ আছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে আপনাকে নিয়ে দর্শকদের সমালোচনাকে কীভাবে দেখেন?

আমার ভীষণ ভালো লাগে। আমার নাম নিয়ে বলছে কিংবা আমাদের ছবি নিয়ে বলছে। তারাও কিন্তু আমাদের শুভাকাক্সক্ষী। দুই পক্ষকেই সমানভাবে ভালোবাসি। আমি চাই, সমালোচনা যেন গঠনমূলক হয়।

অভিনয় নিয়ে আপনার পরিকল্পনা কী?

একটা মাধ্যমে কাজ করতে গেলে পরিস্থিতি বুঝতে সময় লাগে। তিন-চার বছরে অনুভব করলাম, অনেক বছর ধরে ভালো ছবিও হয় না। নব্বইয়ের দশকে যেমনটা আমরা দেখতাম আরকি। তার পরও আমি ইন্ডাস্ট্রিতেই কাজ করে যেতে চাই। এখন আমি শুধু সিনেমা নিয়েই ভাবছি। আরও ভালো ভালো অভিনয় দর্শকদের উপহার দিতে চাই।