বুধবার, ২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

চোটের জন্য দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না রোহিত

News Sundarban.com :
ডিসেম্বর ১৪, ২০১৮
news-image

ক্রিকেটে জয়ী দলের কম্বিনেশন খুব একটা ভাঙা হয়না। কিন্তু ইনজুরির ওপর তো হাত নেই। অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় টেস্টে ভারত শিবিরে হানা দিয়েছে চোট। আর তাই দুই পরিবর্তন নিয়ে নামছে হবে ভারতকে। অশ্বিন যেহেতু খেলতে পারছেন না। তাই ভারত এ ম্যাচে চার পেসার নিয়ে নামতে পারে।

পিঠের চোটের জন্য দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না মিডল অর্ডার ব্যাটসম্যান রোহিত শর্মা। পেশিতে টানের জন্য নেই অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনও। ফলে, অ্যাডিলেড টেস্টের দল থাকা এই দুই জনকে বসতে হচ্ছে বাইরে। রোহিতের জায়গায় খেলবেন হনুমা বিহারী। আর অশ্বিনের জায়গায় নামবেন সম্ভবত রবীন্দ্র জাডেজা। তবে পারথের সবুজ উইকেটের কথা ভেবে অন্য অঙ্কও থাকছে।

ভারতীয় দল বৃহস্পতিবার ১৩ জনের যে দল ঘোষণা করেছে, তাতে মোট পাঁচ পেসারকেই রাখা হয়েছে। ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরা, মোহম্মদ শামি তো থাকছেনই। রয়েছেন ভুবনেশ্বর কুমার ও উমেশ যাদবও। ফলে, চার পেসারকে নিয়ে প্রথম এগারো গড়ার একটা ইঙ্গিত থাকছেই। তবে ভারত লোয়ার অর্ডারে একটু ব্যাটিং সহায়তা পেতে ভুবনেশ্বরের দিকে ঝুঁকতে পারে। এছাড়া অস্ট্রেলিয়ার উইকেটে পরে ব্যাট করা একটু সহজ হয় কিনা।

প্রথম টেস্টের আগে সিডনিতে প্রস্তুতি ম্যাচে ক্যাচ ধরতে গিয়ে চোট পান ওপেনার পৃথ্বী’ শ। তিনি এখনও চোট কাটিয়ে উঠতে পারেননি। ফলে, রাহুলের সঙ্গে ওপেন করবেন মুরালি বিজয়ই। পরে চেতেশ্বর পূজারা, অধিনায়ক বিরাট কোহালি ও আজিঙ্কা রাহানের অর্ডারে হচ্ছে না কোন পরিবর্তন। তবে ছয়ে রোহিতের জায়গায় খেলবেন হনুমা বিহারী।