সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

দেশের সর্বোচ্চ বেতনের তালিকায় মুম্বই

News Sundarban.com :
নভেম্বর ২৭, ২০১৮
news-image

দেশের কোন শহরে সবচেয়ে বেতন বেশি? এমন কৌতূহল থাকলে জেনে নিন। এই মুহূর্তে গড় সর্বোচ্চ বেতনের তালিকায় মুম্বই, দিল্লিকে পিছনে ফেলে সবার উপরে নাম রয়েছে বেঙ্গালুরুর। লিঙ্কডইন একটি সমীক্ষা করে এমনটাই জানাচ্ছে।

সমীক্ষা বলছে, বেঙ্গালুরু শহরের গড় বেতন বছরে ১২ লক্ষ টাকা। মুম্বইয়ে গড় বেতন ৯ লক্ষ টাকা। পাশাপাশি দিল্লি ৮.৯৯ লক্ষ, হায়দরাবাদ ৮.৪৫ এবং চেন্নাইয়ে ৬.৩ লক্ষ টাকা গড় বেতন পান কর্মচারীরা। বিশেষত তথ্য প্রযুক্তি সেক্টরে এই সমীক্ষা চালিয়ে দেখা গিয়েছে, হার্ডওয়্যার এবং নেটওয়ার্কিংয়ের কর্মীরা সবচেয়ে বেশি বেতন পেয়ে থাকেন। তথ্য-প্রযুক্তি সংস্থা সিনপসিস ইন্ডিয়ার রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্টের হেড শিবনন্দ কোটেশ্বর বলেন, চিপ ডিজাইনিংয়ে বেতনের অঙ্ক বেশি কারণ এই সেক্টরে চাহিদা বেশি রয়েছে ভারতে। তাঁর কথায়, ২ বছর আগে এই সেক্টরের কর্মীদের অভিজ্ঞতার নিরিখে ৩ গুণ বেতন ছিল এখন তা দাঁড়িয়েছে ৪.৫ থেকে ৫ গুণ।

তবে, কোন পোস্টগুলির বেতন নজরকাড়া? লিঙ্কডইন জানাচ্ছে, সংস্থার প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট, ডিরেক্টর, সিইও এবং ম্যানেজার পোস্টে বেতন উল্লেখযোগ্য ভাবে সবচেয়ে বেশি। যদিও লিঙ্কডইনের দাবি, ট্যালেন্টের নিরিখেও বেতনের তারতম্য রয়েছে।