বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শাহরুখ কবে, কী ভাবে ওড়িশার জনগণকে অপমান করেছেন?

News Sundarban.com :
নভেম্বর ২৪, ২০১৮
news-image

আগামী সপ্তাহে পুরুষ হকি বিশ্বকাপের প্রচারে ভুবনেশ্বর আসার কথা বলিউড বাদশা শাহরুখ খানের। আর তার আগেই তাঁর উদ্দেশে হুমকি দিয়ে বসল ‘কলিঙ্গ সেনা’ নামের একটি সংগঠন।

‘কলিঙ্গ সেনা’র প্রধান হেমন্ত রথ জানান, ভুবনেশ্বরে এলে শাহরুখ খানের মুখে কালি ছেটানো হবে। দেখানো হবে কালো পতাকাও। সংগঠনের অভিযোগ, শাহরুখ ওড়িশা এবং ওড়িশার জনগণকে অপমান করেছেন। তাই তাঁর বিরুদ্ধে ‘কলিঙ্গ সেনা’র এই বিশেষ কর্মসূচি।

শাহরুখ কবে, কী ভাবে ওড়িশার জনগণকে অপমান করেছেন?
‘কলিঙ্গ সেনা’র সংগঠন প্রধানের অভিযোগ, ১৭ বছর আগে নির্মিত বলিউড ছবি ‘অশোকা’য় যে ভাবে সেই সময়ের কলিঙ্গকে (বর্তমানে ওড়িশা) দেখানো হয়েছে, তা ওড়িশার জনগণকে অপমান করার সামিল। বলিউড বাদশা অভিনীত এই ছবিটি মুক্তি পায় ২০০১ সালের ২৬ অক্টোবর মুক্তি পেলেও ব্যাপক বিক্ষোভের জেরে প্রথম সাত দিন সিনেমাটি চালাতেই পারেনি ওড়িশার সিনেমাহলগুলি।

২৭ নভেম্বর ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের আমন্ত্রণে ২০১৮ পুরুষ হকি বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে কলিঙ্গ স্টেডিয়ামে আসার কথা শাহরুখ খানের। তার আগেই ২০০১ সালের ওই বাণিজ্যিক বলিউডি ছবির চিত্রনাট্য নিয়ে তৈরি ক্ষোভ ফের মাথা চাড়া দিয়ে উঠল। ‘কলিঙ্গ সেনা’ সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, অভিনেতার মুখে শুধু কালি ছেটানোই নয়, বিমানবন্দর থেকে স্টেডিয়াম পর্যন্ত গোটা রাস্তায় শাহরুখকে কালো পতাকাও দেখানো হবে।