শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

‘উথাপ্পা না থাকলে ধোনির সঙ্গে বিয়েই হতো না তাঁর’

News Sundarban.com :
নভেম্বর ২৩, ২০১৮
news-image

ভারতের হয়ে মহেন্দ্র ধোনির যে অর্জন, তার কানাকড়িও রবিন উথাপ্পার নেই। যেখানে ধোনি ভারতের ইতিহাসের তর্কযোগ্যভাবে সফলতম অধিনায়ক, আইপিএলের অন্যতম সফল ক্রিকেটার, সেখানে উথাপ্পার অর্জনের ঝুড়িতে রয়েছে সাকল্যে একটা টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা। তাতে এই দুজনের বন্ধুত্বে ছেদ পড়েনি মোটেও। ছেদ যে পড়েনি, তা আরেকবার প্রমাণিত হয়ে গেল ইনস্টাগ্রামে পোস্ট করা ধোনির স্ত্রী সাক্ষী সিং ধোনির একটা ছবিতে। ছবির ক্যাপশনে ধোনি-পত্নী ঘোষণা করেছেন, উথাপ্পা না থাকলে ধোনির সঙ্গে বিয়েই হতো না তাঁর!

নিজের জন্মদিনের পার্টিতে উথাপ্পা ও তাঁর স্ত্রী শীতলের সঙ্গে ছবি তুলে ইনস্টাগ্রামে পোস্ট করেছেন সাক্ষী। ছবির ক্যাপশনে লিখেছেন, ‘এই মানুষটাকে ধন্যবাদ, যে না থাকলে মাহি (মহেন্দ্র ধোনির ডাকনাম) আর আমি হয়তো কখনো এক হতে পারতাম না! পার্টিতে আসার জন্য অনেক অনেক ধন্যবাদ রবি (উথাপ্পার ডাকনাম) ও শীতল, তোমাদের বাচ্চাকে আমার আদর দিও!’ এভাবেই উথাপ্পার প্রতি নিজেদের ‘ঋণ’ এর কথা স্বীকার করে কৃতজ্ঞতা জানিয়েছেন সাক্ষী।

দুই দিন আগে ৩০ বছরে পা দিয়েছেন সাক্ষী। স্ত্রীর জন্মদিনে বেশ ধুমধাম করেছেন ধোনি, ডেকেছেন উথাপ্পা, শার্দুল ঠাকুর ও হার্দিক পান্ডিয়ার মতো তারকাকে। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীন সময়ে সাক্ষীর সঙ্গে দেখা হয় ধোনির, ২০১০ সালে দুজন সাত পাকে বাঁধা পড়েন। আট বছরের সংসারজীবনে সবচেয়ে বড় প্রাপ্তি হিসেবে পেয়েছেন মেয়ে জিভাকে, যার বয়স এখন তিন বছর।

এদিকে ধোনিকে রেখেই অস্ট্রেলিয়া সফর করছে ভারতীয় দল। অভিজ্ঞ ধোনি এখন আস্তে আস্তে নিজেকে গুটিয়ে নিচ্ছেন, টেস্ট থেকে অবসর নিয়েছেন সেই ২০১৪ সালেই। ২০১৯ সালের বিশ্বকাপে খেলবেন বলে ঘোষণা দেওয়া ধোনি এখন ঋষভ পন্তদের মতো তারকাদের জাতীয় দলে সুযোগ করে দিচ্ছেন।