বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

‘ভারতীয় ক্রিকেট বোর্ডকে কোনও টাকা দিতে হবে না‍‍‌’

News Sundarban.com :
নভেম্বর ২১, ২০১৮
news-image

ভারতের কাছে পাকিস্তানের বিপুল অঙ্কের ক্ষতিপূরণের দাবি খারিজ করে দিল আইসিসি। ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ হচ্ছে না বলে ৭ কোটি ডলার ক্ষতি হয়েছে এই মর্মে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কাছে ক্ষতিপূরণ চেয়ে মামলা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তিন দিনের শুনানি শেষে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল জানিয়ে দেয় পাক বোর্ডের দাবি মেনে ভারতীয় ক্রিকেট বোর্ডকে কোনও টাকা দিতে হবে না।

পাকিস্তান বোর্ডের দাবি অনুযায়ী, ২০১৫ সাল থেকে ২০২৩ সালের মধ্যে ভারত-পাকিস্তানের মধ্যে ৬টি দ্বিপাক্ষিক সিরিজ খেলার জন্য মউ স্বাক্ষরিত হয়। কিন্তু ভারত জানিয়ে দেয় রাজনৈতিক টানাপোড়েনে সেই সিরিজ খেলা সম্ভব নয়। এরপরেই ভারতের কাছে বড় অঙ্কের ক্ষতিপূরণ চেয়ে মামলা করে পিসিবি। ১-৩ অক্টোবর দুবাইয়ে আইসিসি-র সদর দফতরে এই নিয়ে শুনানিও হয়। মঙ্গলবার আইসিসি-র তরফে এক বিবিৃতিতে জানানো হয়েছে, ” তিন দিনের শুনানি শেষে দু’তরফের মৌখিক ও লিখিত তথ্যের ভিত্তিতে, ডিসপিউট প্যানেল পিসিবির ভারতের বিরুদ্ধে দাবি খারিজ করেছে।”

আইসিসি-র এই বিবৃতির প্রেক্ষিতে বিসিসিআইয়ের সুপ্রিম কোর্ট নিযুক্ত সিওএ-র প্রধান বিনোদ রাই জানান, “আমরা এই রায়ে খুশি।পাক বোর্ড যে চিঠিটা দিয়েছিল সেটা স্রেফ একটা প্রস্তাব ছিল। আইসিসিকে ধন্যবাদ।” এই মামলার আইনি খরচ তোলার জন্য পাক বোর্ডের বিরুদ্ধে ক্ষতিপূরণ চেয়ে পাল্টা মামলা করবে ভারতীয় ক্রিকেচট বোর্ড।