বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পুনের হারই বদলে দিল অনেক কিছু, বাদ পড়লেন চাহাল ও পন্থ

News Sundarban.com :
অক্টোবর ২৯, ২০১৮
news-image

গত বেশ কয়েকটি একদিনের সিরিজে ভারত বরাবর টসে জিতে রান তাড়ার কৌশল অবলম্বন করেছে। কিন্তু মুম্বইতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চতুর্থ একদিনের ম্যাচে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন বিরাট কোহলি। সেই সঙ্গে দলের ব্যাটিং ও বোলিং গভীরতা বাড়াতে দলে প্রথম একাদশে নেওয়া হল কেদার যাদব ও রবীন্দ্র জাদেজার মতো দুই অলরাউন্ডারকে। বাদ পড়লেন চাহাল ও পন্থ।ভারত অধিনায়ক বিরাট কোহলি অবশ্য মানেননি পুনেতে রান তড়া করার কৌশল খাটেনি বলেই ভারত এখানে আগে ব্যাট করছে। তিনি জানিয়েছেন, এই উইকেটে সাধারণত বড় স্কোর হয়। তাই আগে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজের ঘাড়ে রানের পাহাড় চাপাতে চাইছেন তাঁরা।
ভারতের হয়ে মাঠে নামছে রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), আম্বাতি রায়ডু, এমএস ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, রবীন্দ্র জাদেজা, ভূবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, কে খলিল আহমেদ, জসপ্রীত বুমরা।
অপরদিকে ওয়েস্ট ইন্ডিজ দলে একটিই পরিবর্তন হয়েছে। বাঁহাতি ওবেদ ম্যাকয়ের জায়গায় প্রথম একাদশে ফিরেছেন কিমো পল। অধিনায়ক জেসন হোল্ডার জানিয়েছেন, তাঁরা আগে বল করতেই চেয়েছিলেন। আগের ম্যাচে জয়ে আত্মবিশ্বাসী হোল্ডার আরো জানিয়েছেন এই ম্যাচ জিতে তাঁরা সিরিজে ২-১ ফলে এগিয়ে যাওয়ার লক্ষ্যে নামছেন।