মঙ্গলবার, ৩০শে মে, ২০২৩ খ্রিস্টাব্দ

বেহালাবাসীদের জন্য সুখবর মাঝেরহাটে তৈরি হতে চলেছে নয়া ব্রিজ

News Sundarban.com :
অক্টোবর ২৯, ২০১৮
news-image

১৬০ কোটি ব্যয়ে মাঝেরহাটে তৈরি হতে চলেছে নয়া ব্রিজ ৷ ব্রিজ তৈরির টেন্ডার প্রক্রিয়া শেষ ৷ পঞ্জাবের একটি সংস্থাকে ব্রিজ তৈরির বরাত দিতে চলেছে রাজ্য ৷
মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়েছিল ৪ সেপ্টেম্বর। ব্রিজ ভেঙে পড়ার পর পূর্ত দফতর সমীক্ষা চালায়। সূত্রের খবর অনুযায়ী, ব্রিজটিকে ৩ মাসে চালু করার রিপোর্ট দিয়েছিল পূর্ত দফতর। কিন্তু রাজ্য সরকার সিদ্ধান্ত নেয়, সেখানে নতুন করে ব্রিজ তৈরি করা হবে। মাঝেরহাটে ব্রিজ নতুন করে তৈরি করতে গ্লোবাল টেন্ডার ডাকা হয়েছিল। সেখানে অংশগ্রহণ করে ৮ টি সংস্থা। নবান্ন সূত্রে খবর, এর মধ্যে পঞ্জাবের সংস্থা এসপি সিংলা কনস্ট্রাকশনস প্রাইভেট লিমিটেডের দেওয়া নকশা পছন্দ হয় পূর্ত দফতরের কর্তাদের। ২৫ অক্টোবর আবেদনকারী সংস্থার মধ্যে থেকে বেছে নেওয়া হয় পাঞ্জাবের একটি কনস্ট্রাকশন কোম্পানি।
যাত্রীদের সুবিধার্থে বিভিন্ন রুটে অতিরিক্ত বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে পরিবহন দফতর ৷ কিন্তু তা স্বত্ত্বেও সমস্যার সমাধান হয়নি ৷ যদিও নতুন ব্রিজ তৈরির পর পরিস্থিতি স্বাভাবিক হতে এখনও ১ বছরের অপেক্ষা ৷দুর্ঘটনার পর ধ্বংসস্তূপে পরিণত হয়েছে এলাকা । যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায়, অবরুদ্ধ হয়ে পড়ে বিস্তীর্ণ এলাকা। একবালপুর ও বেহালার মধ্যে বিচ্ছিন্ন হয়ে পড়ে যোগাযোগ । চরম সমস্যায় পড়েন বেহালাবাসীরা ৷ লাগামছাড়াভাবে বেড়েছিল অটো ভাড়াও ৷যাত্রীদের সুবিধার্থে বিভিন্ন রুটে অতিরিক্ত বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে পরিবহন দফতর ৷ কিন্তু তা স্বত্ত্বেও সমস্যার সমাধান হয়নি ৷ যদিও নতুন ব্রিজ তৈরির পর পরিস্থিতি স্বাভাবিক হতে এখনও ১ বছরের অপেক্ষা ৷ মঙ্গলবার থেকে মাঝেরহাট ব্রিজের বিকল্প হিসেবে তৈরি বেইলি ব্রিজ বাস চলাচলের জন্য খুলে দেওয়া হবে। পুজোর মুখে ব্রিজটি তৈরি হলেও, এতদিন তা ছোট গাড়ির জন্য খুলে রাখা হয়েছিল। এবার বড় গাড়ির জন্য ব্রিজটি খুলে যাওয়ায় বেহালার দিকে বসবাসকারী নাগরিকদের অনেকটাই সুবিধা হবে বলে মনে করা হচ্ছে।