শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পাহাড়ে জয়ের খরা কাটিয়ে ফেলল লাল-হলুদ ব্রিগেড

News Sundarban.com :
অক্টোবর ২৭, ২০১৮
news-image

পাহাড়ে জয়ের খরা কাটিয়ে ফেলল লাল-হলুদ ব্রিগেড। দুই, কাটসুমি ফ্যাক্টর। তিন, আই লিগের প্রথম ম্যাচ। শনিবার এই তিনটে হার্ডল টপকানোটাই আসল লক্ষ্য ছিল লাল-হলুদ শিবিরের কাছে। আর তিনটে হার্ডল অবলীলায় লাফিয়ে পেরিয়ে গেল ইস্টবেঙ্গল। সঙ্গে জয় দিয়েই এবারের আই লিগ অভিযান শুরু করল তারা। ইম্ফলের পাহাড়ে নেরোকা এফসির বিরুদ্ধে ইস্টবেঙ্গল জিতল ২-০ গোলে। অভিষেক ম্যাচেই জোড়া গোল করে ইস্টবেঙ্গল সমর্থকদের মনে জায়গা করে নিলেন এনরিক এসকুয়েদা।
কাটসুমি উসা এই ম্যাচে বড় ফ্যাক্টর হলেন না। গোটা ম্যাচে তাঁকে সেভাবে জ্বলে উঠতে দেখা গেল না। সেন্ট্রাল মিড ফিল্ডার হিসাবে খেললেন ঠিকই। একাধিকবার প্লে-অ্যাক্টিং করে বিপক্ষ ফুটবলারদের সঙ্গে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়ছিলেন এই জাপানি ফুটবলার। দ্বিতীয়ার্ধে তাঁকে তুলে নেন নেরোকা কোচ। পরে দেখা গেল হাঁটুতে ব্যান্ডেজ বাঁধা অবস্থায় রিজার্ভ বেঞ্চে বসে রয়েছেন। নেরোকা দলে অবশ্য ইস্টবেঙ্গলে খেলে যাওয়া আরও একজন ফুটবলার রয়েছেন। তবে সেই এডুয়ার্ডোও নির্বিষ।
ম্যাচের ১০ মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন এসকুয়েদা। লম্বা থ্রো থেকে বল পেয়ে সুযোগের সদ্ব্যবহার করে যান। ২২ মিনিটে ভাল সুযোগ পায় নেরোকা। কিন্তু গোল লাইন সেভ করে দেন মনোজ মহম্মদ। বাঁ দিক থেকে উড়ে আসা ক্রস ফিস্ট করেছিলেন ইস্টবেঙ্গল গোলকিপার। কিন্তু তা গিয়ে পড়ে মালেমের পায়ে। সেই শটও বাঁচিয়ে দেন মনোজ। এদিন রক্ষণে বোরহার পারফরম্যান্স ছিল নজরকাড়া। প্রথমার্ধেই ১-০ গোলে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। এর পর ৪৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে যান এনরিক। ৭৩ মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পেয়েও ব্যর্থ হন এদুয়ার্দো। ম্যাচের সেরা হয়েছেন এনরিকে।