শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তিতলির প্রভাবে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

News Sundarban.com :
অক্টোবর ১১, ২০১৮
news-image

আগামীকাল থেকে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস। আলিপুর আবহাওয়া দফতর জানাল, ভারী বৃষ্টি চলবে শনিবার পর্যন্ত। আগামীকাল মালদহে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি। বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা দুই দিনাজপুরেও। তবে, সব খারাপের আড়ালেও ইছু ভাল থাকে! যেমন, এই বৃষ্টির তাণ্ডব! পুজোর আগে বৃষ্টি হলেও, ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত আবহাওয়া ভাল থাকবে! পুজোর পাঁচদিন বৃষ্টির সম্ভাবনা নেই! স্বস্তির বার্তা দিল আবহাওয়া দফতর!

বৃহস্পতিবার সকালেই ওড়িশার গঞ্জাম জেলার গোপালপুরের সমুদ্রতটে আছড়ে পড়েছে ঘূর্ণিঝড় তিতলি । ভোর পাঁচটা নাগাদই ওড়িশায় শুরু হয় ঘূর্ণিঝড় । অন্ধ্র-প্রদেশের পালাসা উপকূলেও আছড়ে পড়ে ঝড় । বাতাসের গতিবেগ ছিল প্রায় ১৪০-১৫০/ ঘন্টা । অন্যদিকে, ক্রমশ বাড়ছে ঘূর্ণিঝড় তিতলির ভয়াবহ রূপ । ঝড়ের তাণ্ডবে অন্ধ্রপ্রদেশে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ৮ । সর্বাধিক ক্ষতিগ্রস্ত শ্রীকাকুলাম । অন্ধ্র-ওড়িশার উপকূলবর্তী এলাকায় জারি হয়েছে অতিরিক্ত সতর্কতা ।
সূত্রের খবর অনুযায়ী ওড়িশার গোপালপুরে বাতাসের গতিবেগ ঘন্টা প্রতি ১২৬কি.মি. । কলিঙ্গপট্টানামে বাতাসের গতিবেগ প্রায় ৫৬ কি.মি/ ঘন্টা । ঘূর্ণিঝড়ের জেরে ইতিমধ্যেই ব্যহত হয়েছে বিদ্যুত সরবরাহ । গোপালপুর ও বেহরামপুর সহ বেশ কয়েকটি জায়গায় বিপর্যস্ত হয়েছে সড়ক পরিবহণ ব্যবস্থা ।