শুক্রবার, ১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

বড়বাজারে উদ্ধার ভেজাল দুধের কারখানা

News Sundarban.com :
আগস্ট ৩০, ২০১৮
news-image

খাস কলকাতার বুকে হদিশ মিলল ভেজাল গুঁড়ো দুধ তৈরির কারখানার, ঘটনাস্থান বড়বাজার। উদ্ধার হয়েছে ভেজাল দুধ সহ দুধ তৈরির কিছু সরঞ্জাম। কম দামের বাজার চলতি গুঁড়ো দুধে মেশানো হচ্ছে অ্যারারুট। সঙ্গে চিনির গুঁড়ো। তারপর তা নামী কম্পানির প্যাকেটে ভরে ছড়িয়ে দেওয়া হচ্ছে বাজারে। সূত্রের খবর, কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। তারপর আজ সাত সকালে হানা দেয় পুলিশের একটি বিশেষ দল। ১৬৭ নম্বর নেতাজি সুভাষ রোডে গলি তস্য গলি পার হয়ে একটি বাড়ির পাঁচতলায় দীপক কুণ্ডু ও সৌভিক কুণ্ডুর সেই কারখানা। দীপকের ছেলে সৌভিক। ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে সৌভিক কুণ্ডু নামে ভেজাল দুধ তৈরির কারখানার মালিককে।
পুলিশ সূত্রের খবর, ওই কারখানা থেকে উদ্ধার হয়েছে ৫০০ কেজি ভেজাল গুঁড়ো দুধ। উদ্ধার করা গেছে ৫০ কেজি অ‍্যারারুট এবং ৪০ কেজি চিনির গুঁড়ো। জানা গেছে, এর আগে এই ধরনের কারখানার হদিশ পাওয়া গেছিল এই বিল্ডিংয়ে। এই বিল্ডিংয়ের নিচের তলায় থাকা মার্কেট থেকেই ভেজাল গুঁড়ো দুধ ছড়িয়ে পড়ে গোটা রাজ্যে। অনেকে এই দুধ কিনে শিশুদেরও খাওয়ান। ফলে শিশুদের শারীরিক ক্ষতির সম্ভাবনার কথা উড়িয়ে দিচ্ছেন না কেউই।
এই বিল্ডিংযে বাস করেন এমন একজনের কাছ থেকে পাওয়া গেল আরও ভয়ঙ্কর তথ্য। বললেন, “এমন ভেজাল দুধের কারখানা আরও অনেক আছে। যেখানে কম দামি দুধের সঙ্গে অন্যকিছু মিশিয়ে নামে নামী কম্পানির গুঁড়ো দুধের প্যাকেটে ভরা হয়।” পুলিশ সূত্রে খবর, এবার চালানো হবে নিরবিচ্ছিন্ন তল্লাশি।