মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পঞ্চায়েতের বোর্ড গঠনায় হিংসায় এবার গুলিবিদ্ধ শিশু

News Sundarban.com :
আগস্ট ৩০, ২০১৮
news-image

রাজনীতির নামে খুনোখুনি,আর কত দিন? আর রেহাই পাচ্ছে না শিশুও। গুলি লাগল ৩ বছরের শিশুর মাথায়। ঘটনাটি ঘটেছে মালদার মানিকচকে। গুলি চলার ঘটনায় অভিযোগের মূল তীর বিজেপির বিরুদ্ধে। এই ঘটনায় তীব্র উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। আশঙ্কাজনক অবস্থায় মালদা মেডিক্যালে নিয়ে আসা হয়েছে শিশুটিকে।
মালদার মানিকচকে গ্রাম পঞ্চায়েতের মোট আসনসংখ্যা ১৮। তারমধ্যে ১০টি আসন পায় বিজেপি। তৃণমূল জেতে ৮টি আসনে। ফলে স্বাভাবিকভাবেই সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে বোর্ড গঠন করতে যায় বিজেপি। কিন্তু, তখনই এক নাটকীয় পরিস্থিতি তৈরি হয়। আচমকাই বিজেপির জয়ী প্রার্থী পুতুল মণ্ডল তৃণমূলকে সমর্থন করেন। এরফলে বিজেপি ও তৃণমূল, উভয় দলেরই আসনসংখ্যা ৯-এ এসে দাঁড়ায়। সেই পরিস্থিতিতে কোন দল বোর্ড গঠন করবে, তা স্থির করতে টসের সিদ্ধান্ত নেওয়া হয়। টসে জিতে বোর্ড গঠন করে বিজেপি-ই।
বিজেপি বোর্ড গঠন করার পরই দলীয় কয়েকজন কর্মী-সমর্থক হাজির হন পুতুল মণ্ডলের বাড়িতে। অভিযোগ, অস্ত্র নিয়েই পুতুল মণ্ডলের বাড়িতে ঢোকেন বিজেপি কর্মী-সমর্থকরা। কেন তৃণমূলকে সমর্থন করলেন? সেই রাগে বদলা নিতে যান তাঁরা। সেইসময়ই গুলিবিদ্ধ হয় পুতুল মণ্ডলের ৩ বছরের ছেলে। মাথায় গুলি লাগে ছোট্ট শিশুটির।
নিজেদের গোষ্ঠীদ্বন্দ্বের জেরে ঘটে এই ঘটনাটি যদিও, এই ঘটনায় বিজেপি জড়িত নয় বলে দাবি করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ অস্বীকার করেছেন তিনি। পাল্টা এই ঘটনায় তৃণমূলর ও মমতা বন্দ্যোপাধ্যায়কেই কাঠগড়ায় তুলেছেন বিজেপি রাজ্য সভাপতি। একইসঙ্গে তিনি জানিয়েছেন, তৃণমূলকে সমর্থনের বিষয়ে কোনও দলীয় নির্দেশ ছিল না।