শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কেরলকে সাহায্যে করতে এগিয়ে এসেছে বলিউড

News Sundarban.com :
আগস্ট ২৪, ২০১৮
news-image

কেরলের বিভিন্ন জায়গা থেকে ক্রমশ জল সরতে শুরু করেছে । কিন্তু, জল সরতে শুরু করলেও, কেরলের মানুষের দুর্ভোগ এখনও কাটেনি। ভয়ঙ্কর বন্যার জেরে কোথাও মাথার উপর ছাদ খুঁজে পাচ্ছেন না সাধারণ মানুষ আবার কোথাও পরার জামা কাপড়ও জুটছে না বন্যা দুর্গতদের। সবকিছু মিলিয়ে কেরলের বানভাসি মানুষ এখন একটু বাঁচার আশায় যেন খাবার, জামা কাপড় হাতড়ে বেড়াচ্ছেন। কেরলের মানুষ যাতে আবার নতুন করে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারেন, তার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সমাজের সব স্তরের মানুষ। সাধারণ মানুষের পাশাপাশি কেরলের দুর্গতদের পাশে এসে দাঁড়াচ্ছেন বলিউড সেলিব্রিটিরাও। দক্ষিণের একাধিক সেলিব্রিটিও কেরলের দুর্গত মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন।
সুশান্ত সিং রাজপুত, প্রভাস, শাহরুখ খানের পাশাপাশি কেরলের মানুষের জন্য অনুদান পাঠিয়েছেন বিগ বি অমিতাভ বচ্চনও। কেরলের বানভাসি মানুষের জন্য ৫১ লক্ষের অনুদান মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করেছেন। সেই সঙ্গে অমিতাভ আরও কি কি পাঠালেন জানেন?খবর অনুযায়ী, কেরলের বন্যা দুর্গত এলাকার মানুষের জন্য ৬টি কার্টুন পাঠিয়েছেন বিগ বি। যার মধ্যে রয়েছে ৮০টি জ্যাকেট, ২৫টি প্যান্ট, ২০টি শার্ট এবং ৪০টি জুতো। তবে এইসব জিনিসই নয়, বিগ বি নাকি বানভাসিদের জন্য আরও বেশ কিছু জামা কাপড় এবং প্রয়োজনীয় জিনিস পাঠিয়ে দিয়েছেন।এদিকে সলমন খান-ও কেরলের জন্য চোখের জল ফেলতে শুরু করেছেন। যে সমস্ত স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে যুক্ত সলমন খান, তারা যাতে কেরলের মানুষের পাশে দাঁড়ায়, সেই আবেদনও জানিয়েছেন সলমন। তিনি বলেন, কেরলের ভয়ঙ্কর বন্যা তাঁকে কষ্ট দিয়েছে। বানভাসি মানুষের সমব্যথী তাঁরা। পাশাপাশি যাঁরা কেরলের মানুষের পাশে দাঁড়াচ্ছেন, তাঁদের সবার সঙ্গে তিনি রয়েছেন বলেও জানান বলিউড ‘ভাইজান’।
এদিকে কেরলের মানুষের জন্য ১.২ কোটির অনুদান পাঠিয়েছেন অভিনেতা কুণাল কাপুর। তাঁর সংস্থা ‘কেটো’-র তরফে ওই অনুদান পাঠানো হয়েছে কেরলের মুখ্যমন্ত্রী পিনরাই বিজয়নের ত্রাণ তহবিলে। ১ কোটির অনুদান পাঠিয়েছেন ‘কাই পো চে’ অভিনেতা সুশান্ত সিং রাজপুতও। শাহরুখ খান পাঠিয়েছেন ২৩ লক্ষ, জ্যাকলিন দিয়েছেন ৫ লক্ষের অনুদান। এষা গুপ্তা, হৃত্বিক রোশন, পুনম পান্ডে, দক্ষিণী অভিনেতা বিজয়ও কেরলের মানুষের জন্য সাহায্যের হাত বাড়িয়েছেন। বিজয় ইতিমধ্যেই দক্ষিণের এই রাজ্যের জন্য ৭০ লক্ষের অনুদান পাঠিয়েছেন বলে খবর। সবকিছু মিলিয়ে কেরলকে আবার নতুন করে গড়ে তুলতে এবার সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সেলিব্রিটিরাও।