বুধবার, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সিরিয়াল সমস্যা মেটাতে শেষ পর্যন্ত হস্তক্ষেপ করল রাজ্য সরকার

News Sundarban.com :
আগস্ট ২৩, ২০১৮
news-image

সিরিয়ালের জট কাটাতে এবার নবান্নে বৈঠক, থাকবেন মুখ্যমন্ত্রী মমতা। টেকনিশিয়ানদের সঙ্গে প্রযোজকদের পুরোন চুক্তি নিয়ে টানাপোড়েন। যে সমস্যা না মিটলে ৩১ অগাস্টের পর থেকে বন্ধ হতে পারে ছবির শুটিংও। আপাতত সব পক্ষই তাই তাকিয়ে বৃহস্পতিবারের নবান্নের এই বৈঠকের দিকে।মঙ্গলবারই আর্টিস্টস ফোরামের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল, নিজেদের অবস্থান থেকে সরবেন না তাঁরা। তবে শুটিং শুরুর কথা জানিয়েছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। যদিও দু-পক্ষেরই দাবি, শুটিং বন্ধ রেখেছে অপর পক্ষ। ফলে সবে মিলে বুধবারও আলো জ্বলল না টালিগঞ্জের কোনও সিরিয়ালের সেটেই। দু-দিন ধরে বহু চাপানউতোরের পর বুধবার মুখে কুলুপ দু’পক্ষেরই।
সিরিয়াল সমস্যা মেটাতে শেষ পর্যন্ত হস্তক্ষেপ করল রাজ্য সরকার। সিরিয়ালের জট কাটাতে আজ নবান্নে বিশেষ বৈঠক । বৈঠকে থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ৷
সিরিয়ালের অভিনেতাদের অবস্থান নিয়ে কোনও মন্তব্য করেননি প্রযোজকরা। তবে ফিল্মের শুটিংয়ের ক্ষেত্রে তৈরি হয়েছে নতুন জটিলতা। ইমপার বক্তব্য অনুযায়ী ২০১৭ সালে প্রযোজকদের সঙ্গে হওয়া বৈঠকের পরেই এক লাফে পঁয়তাল্লিশ শতাংশ পারিশ্রমিক বেড়েছিল টেকনিশিয়ানদের। বৈঠক হয়েছিল। সিদ্ধান্তও নেওয়া হয়েছিল। এক বছরেরও বেশি সময় ৪৫ শতাংশ বাড়তি টাকা দিলেন প্রযোজকরা। কিন্তু মউ স্বাক্ষর হয়েছিল কি?

টেলি দুনিয়ার টানাপোড়েনের মাঝেই মঙ্গলবার ছবি নিয়ে বৈঠকে বসে ইমপা। আর সেখানেই ঝুলি থেকে বেরিয়ে পড়ল বিড়াল। বৈঠকে ওই মউ নিয়ে প্রশ্ন তোলা হয় প্রযোজকদের তরফে। মউ স্বাক্ষর এখনও বাকি। বুঝতে পেরেই জানিয়ে দেওয়া হয়, সাতদিনের মধ্যে মউ সই নাহলে বন্ধ করে দেওয়া হবে ছবির শুটিং।এর জেরে উঠ্ছে নানা প্রশ্নঃ যে বৈঠকে এত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হল, সেখানে মউ তৈরি হল না কেন? মিনিটস অফ দ্য মিটিংয়ে প্রযোজক অথবা কলাকুশলীদের প্রযোজকেরা না জেনেই এত বেশি অংকের টাকা দিলেন তাঁদের?