শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নীল-সাদা অটো চলবে কলকাতায়

News Sundarban.com :
আগস্ট ১৮, ২০১৮
news-image

শহর কলকাতায় চলা অটোর রং হতে যাচ্ছে নীল-সাদা। আগামী সপ্তাহে অটো পলিসি ঘোষণা করতে যাচ্ছে রাজ্য পরিবহণ দফতর। তাতেই এই সিদ্ধান্তের ঘোষণা থাকবে বলে জানা গিয়েছে। ইউনিয়নগুলি পরিবহণ দফতরের উদ্যোগের পাশে রয়েছে বলে জানা গিয়েছে। অটো পলিসি ঘোষণার কিছু দিনের মধ্যেই এই রং পরিবর্তন করে নিতে হবে। এমনটাই সিদ্ধান্ত নিয়ে পরিবহণ দফতর।
একই পারমিট নিয়ে অটো চলে কলকাতা ও শহরতলীতে। বহু চেষ্টা করেও, ওই বিষয়ে লাগাম পড়াতে পারেনি ট্রাফিক পুলিশ কিংবা পরিবহণ দফতর। এবার তাই কলকাতা ও শহরতলীর অটোর রং আলাদা করে দেওয়া হচ্ছে।
কলকাতায় চলা অটোগুলির রং হবে নীল-সাদা। তবে জেলা কিংবা শহরতলীতে চলা অটোগুলির রং সবুজ হলুদ কিংবা হলুদ-কালোই থাকবে। কলকাতায় অটোয় রং পরিবর্তন করতে অটোচালক কিংবা মালিকদের আলাদা করে কোনও টাকা দেবে না পরিবহণ দফতর। তবে রং নিয়ে ডিলারদের সঙ্গে কথা বলিয়ে দেবে, যাতে দামে কিছুটা কম পড়ে।
এছাড়া শহরে নিত্যযাত্রীদের বেশির ভাগের অভিযোগ , অটো চালকরা উপরি ভাড়ার জন্য দাদাগিরি করে। কোথাও কাটা রুটের যন্ত্রণা, তো কোথাও দুর্ব্যবহার, কষ্টের শেষ নেই আম আদমির, আবার কোথাও অটো চালকের হাতে শ্লীলতাহানির শিকার অটোযাত্রীই । সমস্যাটা শুধু দক্ষিণে নয়ে উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম- ছবিটা সর্বত্র একই। এমন অবস্থায় কোথায় যাবে নিত্যযাত্রীরা?