বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মানববন্ধন কর্মসূচি পালন করল বামদলগুলি

News Sundarban.com :
আগস্ট ১৫, ২০১৮
news-image

এবছরের স্বাধীনতা দিবসেও মানববন্ধন কর্মসূচি পালন করল বামদলগুলি। কেন্দ্রীয়ভাবে এন্টালি মার্কেটের সামনে থেকে আচার্য জগদীশচন্দ্র বসু রোড ধরে মল্লিক বাজার পর্যন্ত এই কর্মসূচি পালিত হয়। এন্টালিতে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র ছাড়াও ছিলেন আরএসপির ক্ষিতি গোস্বামী, ফরওয়ার্ড ব্লকের হাফিজ আলম সহ অন্য বাম নেতারা।
এন্টালি ছাড়াও কলকাতায় শ্যামবাজার মোড়, হাজরা মোড়, যাদবপুর ৮বি স্ট্যান্ড, খিদিরপুর মোড়, বেহালা ১৪ নং বাসস্ট্যান্ডে কর্মসূচি পালিত হয়। এছাড়াও রাজ্য জুড়ে কর্মসূচি পালিত হয়।
বামফ্রন্টের স্বাধীনতা দিবসের শপথে বলা হয়েছে, ভারত বহু ভাষা, বহু জাতি, বিভিন্ন বর্ণ এবং বহু ধর্মের মিলন ভূমি। দেশের ৭২ তম স্বাধীনতা দিবসে মার্কিন সাম্রাজ্যবাদের আধিপত্য থেকে মুক্ত হয়ে দেশের সার্বভৌমত্ব, গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা, জাতীয় সংহতি, সাম্প্রদায়িক সম্প্রীতি এবং বিভিন্ন জাতি, ভাষা ও বর্ণের ঐক্য সংহতি প্রতিষ্ঠা করে জনগণের অর্জিত অধিকার রক্ষার লড়াই সংগ্রামে যে কোনও ধরনের আত্মত্যাগ করতে প্রস্তুত থাকার কথা বলা হয়েছে। এবছরের স্বাধীনতা দিবসের মানব বন্ধন কর্মসূচিতে বামেদের তরফে এনআরসিকে তুলে ধরা হয়। বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বলেন, এনআরসি ইস্যুতে রাজনীতি করছে রাজ্য সরকার। তারা অসম কিংবা অসমের মানুষের বিরুদ্ধে নন। জাতীয় নাগরিকপঞ্জির প্রশ্নে ভারত সরকারকেই দায়িত্ব নিতে হবে বলে মন্তব্য করেছেন বিমান বসু।