শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

উত্তর প্রদেশে ভেঙে পড়ল একটি নির্মিয়মান উড়ালপুল

News Sundarban.com :
আগস্ট ১১, ২০১৮
news-image

কলকাতার পস্তোর স্মৃতি ফিরল আরো একবার যোগী রাজ্যে। উত্তর প্রদেশের বস্তি জেলায় ভেঙে পড়ল একটি নির্মিয়মান উড়ালপুল। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ফ্লাইওভারকে সাপোর্ট দেওয়া লোহার বিম বৃষ্টিতে ভেঙে পড়ে যায়। হাইওয়ের পাশে এই ঘটনা ঘটায় হুলুস্থুল পড়ে গিয়েছে এলাকায়। শনিবার ভোরে ঘটে দুর্ঘটনাটি। সেই সময় রাস্তায় যানবাহন না থাকায় বড়সড় বিপদ এড়ানো গিয়েছে। তবে ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন শ্রমিক। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীদের কথায়, সেতুটি যে লোহার স্তম্ভের ওপর দাঁড় করানো ছিল নরম মাটিতে সেটি বসে যায়। এর ফলে ভেঙে পড়ে উড়ালপুল। গত ২ সপ্তাহ ধরে ওই এলাকায় নাগাড়ে বৃষ্টি হচ্ছে বলে জানা গিয়েছে। মাটি নরম হয়ে যাওয়াতেই এই দুর্ঘটনা বলে মনে করা হচ্ছে। প্রত্যক্ষদর্শীদের কথায়, সেতুটি যে লোহার স্তম্ভের ওপর দাঁড় করানো ছিল নরম মাটিতে সেটি বসে যায়। এর ফলে ভেঙে পড়ে উড়ালপুল। গত ২ সপ্তাহ ধরে ওই এলাকায় নাগাড়ে বৃষ্টি হচ্ছে বলে জানা গিয়েছে। মাটি নরম হয়ে যাওয়াতেই এই দুর্ঘটনা বলে মনে করা হচ্ছে। ভেঙে পড়া উড়ালপুলের নীচে ২ জন আটকে পড়েন। পরে উদ্ধারকারীরা এসে তাঁদের বার করেন। ঘটনার পর সরকারের ততপরতায় আবর্জনা সরানোর কাজ চলছে। ২৮ নম্বর জাতীয় সড়কে ঘটনাটি ঘটেছে রাজধানী লখনৌ থেকে ২০৫ কিলোমিটার দূরে। কেন্দ্রের সড়ক ও হাইওয়ে মন্ত্রকের অধীনস্ত ইঞ্জিনিয়াররা এই ফ্লাইওভার তৈরির কাজ করছিলেন। ফ্লাইওভার তৈরির অন্তত ৬০ শতাংশ কাজ হয়ে গিয়েছিল। তার মধ্যেই এই ঘটনা ঘটে।
বাস্তি জেলা প্রশাসন জাতীয় সড়ক কর্তৃপক্ষকে প্রয়োজনীয় পদক্ষেপ করতে আহ্বান জানিয়েছে। পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখে কী ব্যবস্থা নেওয়া যেতে পারে তা দেখতে বলা হয়েছে। এমনটাই জানিয়েছেন জেলাশাসক রাজ শেখর।